পিলখানা হত্যাকাণ্ড চালানো হয়েছিল সেনাবাহিনীকে দুর্বল করতেই : ফখরুল

নিজস্ব প্রতিবেদক: পিলখানা হত্যাকাণ্ডকে ইতিহাসের একটি কলঙ্কময় দিন আখ্যায়িত করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনীর মনোবলকে দুর্বল করতেই এ হত্যাকাণ্ড চালানো হয়েছিল। এটি জাতির ইতিহাসের জন্য একটি কলঙ্কময় দিন। দিনটিকে স্মরণ করে দেশের জনগণকে গণতন্ত্র পুনরুদ্ধারে শপথ নিতে হবে।

সোমবার বেলা ১১টার দিকে রাজধানীর বনানী সামরিক কবরস্থানে পিলখানায় বিডিআর বিদ্রোহে শাহাদতবরণকারী সেনা কর্মকর্তাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

শ্রদ্ধা নিবেদনকালে তার সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, মেজর জেনারেল (অব.) রহুল আলম চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইবরাহিম বীর প্রতীক, কর্নেল (অব.) শাহজাহান মিলন, কর্নেল (অব.) কামরুজ্জামান, মেজর জেনারেল (অব.) ফজলে এলাহী আকবর, মেজর (অব.) মিজানুর রহমান, মেজর (অব.) সারোয়ার প্রমুখ।
এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত হয়নি অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই হত্যাকাণ্ডের সঠিক কারণ উদঘাটন করতে সুষ্ঠু তদন্ত হওয়া উচিত।