পচা সবজিতে খাবার তৈরি, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : পচা সবজি ও ময়লাযুক্ত ডিম দিয়ে তৈরি করছে খাবার। রান্নাঘরে কর্মীদের মুখে মাস্ক কিংবা মাথায় শাওয়ার ক্যাপ নেই। ট্রেড লাইসেন্স ও কর্মচারীদের স্বাস্থ্যসনদ ছাড়াই চলছে রেস্টুরেন্ট ব্যবসা। এ সকল অপরাধে রাজধানীর সুং গার্ডেন রেস্টুরেন্টকে একলাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৯ নভেম্বর) রাজধানীর ইস্কাটন গার্ডেন এলাকায় বিএফএসএ -এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথ নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

বিএফএসএ সংশ্লিষ্টরা জানান, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট পংকজ চন্দ্র দেবনাথের নেতৃত্বে নগরীর ইস্কাটন গার্ডেন এলাকায় অবস্থিত সুং গার্ডেন রেস্টুরেন্টে অভিযান পরিচালিত হয়।

অভিযানে রেস্টুরেন্ট কর্তৃপক্ষ হালনাগাদ লাইসেন্স, যথাযথ কর্তৃপক্ষ প্রদত্ত কর্মচারীদের স্বাস্থ্যসনদসহ আনুষঙ্গিক কাগজপত্র প্রদর্শনে ব্যর্থ হয়। এছাড়া রেস্টুরেন্টটির রান্নাঘরে পচা সবজি ও ময়লাযুক্ত ডিম পাওয়া যায়। রান্নাঘরে কর্মরত কর্মচারীদের মুখে মাস্ক কিংবা মাথায় শাওয়ার ক্যাপ ছিল না। এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ অনুযায়ী একলাখ টাকা জরিমানা করা হয়।

এর আগে প্রতিষ্ঠানটিকে একাধিকবার সতর্ক করা হয়েছিল বলে জানায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।