দুর্নীত মামলায় আরও ১২ জন গ্রেফতার, অভিযান অব্যাহত

 

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: নানান দুর্নীতির মামলায় রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা থেকে ১২ জনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার ঢাকা, ময়মনসিংহ, যশোর, জামালপুর এবং কুমিল্লা থেকে তাদের গ্রেফতার করেন রাষ্ট্রীয় দুর্নীতি দমন সংস্থাটির তদন্ত কর্মকর্তারা। যাদের গ্রেফতার করা হয়েছে তারা হলেন- ময়মনসিংহ ফুলবাড়িয়া শাখার রূপালী ব্যাংকের সাবেক কর্মকর্তা মোর্শেদ আলম, ময়মনসিংহ রাম ভদ্রপুরের ইউপি চেয়ারম্যান রোকনুজ্জামান, একই জেলার ধোবাইড়া উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, ওই জেলার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক সহকারী প্রকৌশলী মঈদুল ইসলাম, জুনিয়র হিসাব সহকারী হোসনে আরা, কুমিল্লার বাসিন্দা মনিরুল হক, রাজউকের সুপারভাইজার ছফির উদ্দিন, যশোর হাউজিং এস্টেটের প্রশাসনিক কর্মকর্তা মোক্তার আলী, রাজধানী আরামবাগের মেসার্স হ্যান্ডি ইন্টারন্যাশনালের কর্ণধার খালেদ সাইফুল, সেগুনবাগিচায় সিজিএ সমবায় ঋণদান সমিতির ক্যাশিয়ার আবদুল কাদের, অগ্রণী কমার্স অ্যান্ড ফাইন্যান্স মালটিপারপাসের সহ-সভাপতি এম এ সাত্তার, জামালপুর গ্রামীণ ব্যাংকের ছনকান্দা শাখার সাবেক সিনিয়র কেন্দ্র ব্যবস্থাপক আবদুল ওহাব।

গ্রেফতারের বিষয়টি দুদকের তদন্ত সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ১৪ মার্চ দুদকের চেয়ারম্যান হিসেবে ইকবাল মাহমুদ যোগদান করার কয়েকদিন পরেই দুদকের গ্রেফতার তৎপরতা দেখা যায়। ২৭ মার্চ রাতভর অভিযান চালিয়ে বেসিক ব্যাংক কেলেঙ্কারির কয়েকজন আসামিকে গ্রেফতারের মধ্যেই শুরু হয় এ কমিশনের প্রথম গ্রেফতার কার্যক্রম। এরপর রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় প্রায় প্রতিদিনই চলে দুদকের গ্রেফতার অভিযান। ওইদিন রাত থেকে এ পর্যন্ত সারাদেশে প্রায় অর্ধশত ব্যক্তিকে গ্রেফতার করে দুদক।