গ্যাস বিদ্যুতের দাম বাড়ালে কঠোর কর্মসূচি: বিএনপি

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ালে জনগণকে নিয়ে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার বেলা সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ হুঁশিয়ারি দেন।

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, “গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সরকারি হীন পরিকল্পনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বিএনপি। আমি দলের পক্ষ থেকে অবিলম্বে সরকারের এ ধরনের গণবিরোধী পরিকল্পনা থেকে সরে আসার জোরালো আহ্বান জানাচ্ছি। অন্যথায় গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি করলে বিএনপি জনগণকে সাথে নিয়ে কঠোর কর্মসূচি পালন করবে।”

রুহুল কবির রিজভী বলেন, “গণবিরোধী অবৈধ এ সরকার দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে সকল সেক্টর ধ্বংসের পর আবারো গ্যাস ও বিদ্যুতের দাম দ্বিগুণের মতো বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববাজারে তেলের দাম কমায় বিদ্যুৎ উৎপাদন খরচ কমেছে। তারপরও দাম বাড়লে সরকারের দুর্নীতির ব্যাপ্তি আরো বাড়বে। একদিকে মানুষ সরকারের ভয়াবহ গণতন্ত্র হরণের দুঃশাসনের পিষ্ট ও নির্বাক। তারপর গ্যাস বিদ্যুতের দাম বাড়ালে মানুষের জীবন যাত্রার ব্যয় অতিমাত্রায় বৃদ্ধি পাবে। এর মাধ্যমে জনগণকে অতুল গহ্বরে ঠেলে দেয়া হবে।”

রিজভী বলেন, “গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হলে মানুষ ক্রয়ক্ষমতা হারিয়ে ফেলবে এবং ভয়াবহ দুর্যোগে পড়বে। মানুষের দৈনন্দিন জীবন-যাপন আরো কষ্টকর হয়ে পড়বে। কৃষি ও শিল্প উৎপাদনেও ব্যাপক প্রভাব পড়বে।”

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, সহদফতর সম্পাদক আবদুল লতিফ জনি প্রমুখ।