গোয়েন্দা নজরদারিতে বাবুল আক্তার

Image result for নজরদারি

ঢাকা: এসপি বাবুল আক্তারকে আপাতত গ্রেফতার করা হচ্ছে না। তবে তিনি লএন ফোর্সিং এজেন্সীর একাধিক উইংয়ের নজরদারিতে আছেন। তারাই অবস্থা বুঝে ব্যাবস্থা নেবে বলে পুলিশের দায়িত্বশীল সূত্র থেকে ইঙ্গিত পাওয়া গেছে। অন্যদিকে মিতু হত্যার তদন্ত সুষ্ঠুভাবে এগুচ্ছে বলে দাবি করেছে পুলিশ। বাবুল চাকরি ফিরে পেতে আইনের আশ্রয় নিতে পারেন বলে তার ঘনিষ্ঠ একটি সূত্র আভাস দিয়েছে।

বাবুলের গ্রেফতার প্রসঙ্গে পুলিশ সদর দফতরের দায়িত্বশীল সূত্রগুলো বলেছে, বাবুল আক্তারকে আপাতত গ্রেফতার করার কোনো সিদ্ধান্ত নেই। কারণ মিতু হত্যার মামলায় এ পর্যন্ত প্রাপ্ত তথ্যে বাবুল জড়িত এমন তথ্য পাওয়া যায়নি। সুতরাং তাকে গ্রেফতার করার সম্ভাবনা নেই। তবে চাকরি চলে যাওয়ার পর বাবুল কোনো অপৎপরতায় লিপ্ত হচ্ছে কিনা। কোথায় যাচ্ছে কাদের সঙ্গে যোগাযোগ রাখছে সব বিষয়ই নজরদারির আওতায় রাখছে গোয়েন্দারা।

আইনের আশ্রয় নেয়ার বিষয়টি উড়িয়ে দিয়ে বাবুল আক্তারের শ্বশুর মোশাররফ হোসেন আজ মুঠোফোনে বলেন, আমরা আপাতত আইনের কোনো আশ্রয় নিচ্ছি না। বাবুল আক্তারের চাকরি এখন নেই। সে বাসায়ই আছে। বাসায়ই থাকবে। বাবুল আক্তার আরো ৬ মাস বিশ্রাম নিয়ে পরবর্তী করণীয় নির্ধারণ করবে বলে জানান বাবুলের শ্বশুর। মামলার খোঁজ-খবর না নেয়া সম্পর্কে তিনি বলেন, আমার মেয়ে খুন হয়েছে। আমি কেন তদিবর করতে যাবো। পুলিশ নিরপেক্ষভাবে তদন্ত করুক। তদন্তে হত্যাকারীচক্রের শাস্তি নিশ্চিত হোক এটাই আমি চাই।

মামলার তদন্ত কর্মকর্তা কামরুজ্জামান বলেন, তদন্ত চলছে এবং তদন্ত সঠিক পথে এগোচ্ছে দাবি করে তিনি এ বিষয়ে আর কোনো মন্তব্য করবেন না বলে জানান। পুলিশ সদর দফতরের ডিআইজি ক্রাইম হুমায়ুন কবীর বলেন, বাবুল আক্তারকে গ্রেফতার করার সিদ্ধান্ত নেই। তবে তিনি নজরদারির আওতায় আছেন। আইজিপি একেএম শহীদুল হকও মুঠোফোনে তদন্তে যেহেতু বাবুল আক্তারের সম্পৃক্ততা এখনো পাওয়া যায়নি- সেহেতু গ্রেফতারের প্রশ্ন কেন। তবে তদন্তের গতি প্রকৃতি অনুযায়ী ব্যাবস্থা নেয়া হবে বলে তিনি জানান।