গাড়ি চাপায় ইবি শিক্ষক আবদুল্লাহ জাহাঙ্গীরের মৃত্যু

নিউজ নাইন, মাগুরা: ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা পল্লী বিদ্যুৎ এলাকায় কাভার্ডভ্যান চাপায় কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকসহ ২জন নিহত হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ইবি ইসলামী স্ট্যাডিয়ান দাওয়া বিভাগের অধ্যাপক ড. আবদুল্লা জাহাঙ্গীর (৪৫) ও প্রাইভেটকার চালক সেন্টু মল্লিক (৪০)।

মাগুরা ফায়ার স্টেশন অফিসার মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সকালে ঝিনাইদাহ থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারকে বিপরীত দিক থেকে আসা কাভার্ডভ্যান চাপা দিলে ঘটনাস্থল দু’জন মারা যায়।’

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মাগুরা সদরের পারনান্দুয়াল তিন নাম্বার ব্রীজ এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর ঝিনাইদহ  ঝিনাইদহ কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হিসেবেও দায়িত্ব পালন করেন। তিনি সদর উপজেলার নরহরিদ্রা গ্রামের মৃত আনোয়ারুজ্জামান মাস্টারের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর সৌদি আরবের রিয়াদ ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে সেখানেই শিক্ষকতা শুরু করে। পরে  ইসলামী ইউনিভার্সিটিতে যোগদান করেন। ব্যক্তিগত জীবনে তিনি ফুরফুরা শরীফের বড় হুজুর কেবলার বড় সাহেবজাদা ঢাকার দারুসসালামের আনসার সিদ্দিকীর জামাতা। ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর দ্বিনী শিক্ষার জন্য ঝিনাইদহ শহরের গোবিন্দপুর এলাকায় বিদেশি অর্থে আল ফারুক একাডেমী ও আস সুন্নাহ ট্রাষ্ট প্রতিষ্ঠা করেন। সেখানে মেয়ে ও ছেলেদের হেফজেখানা প্রতিষ্ঠা করা হয়।

সালাফী মতবাদের অনুসারি ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর পিস টেলিভিশন, এনটিভিসহ দেশ বিদেশের মিডিয়ায় কাজ করতেন। তবে বাংলাদেশের অধিকাংশ উলামায়ে কিরামগনের মতে তিনি ছিলেন, ফুরফুরা শরীফ মূল (হক) সিলসিলা থেকে বিচ্যুত হয়ে ভ্রান্ত মতবাদের ধারক বাহক।