খালেদা সামরিক শাসন চেয়েছিলেন : তোফায়েল

ভোলা: ৫ জানুয়ারির নির্বাচন না হলে আজ সামরিক শাসন থাকতো, আর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এটাই চেয়েছিলেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শুক্রবার দুপুরে ভোলার বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক গণসংবর্ধনা ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এ মন্তব্য করেন। দৌলতখান উপজেলায় মেঘনার হাত থেকে রক্ষায় ৫৫১ কোটি ৫০ লাখ টাকা টাকা পাশ হওয়ায় উপজেলা আওয়ামী লীগ এই গণসংবর্ধনা ও সমাবেশের আয়োজন করে।

তোফায়েল আহমেদ বলেন, ‘‘খালেদা জিয়া ৫ জানুয়ারির নির্বাচন বন্ধ করার জন্য ৯৩ দিন ৫০০ পুলিং বুথ পুড়িয়ে দিয়েছেন, কতগুলো প্রিসাইডিং অফিসারকে খুন করেছেন, ২৪ জন পুলিশ হত্যা করেছেন। কিন্তু তিনি নির্বাচন বানচাল করতে পারেন নাই। সেই সময়ে নির্বাচন না হলে বাংলাদেশে আজ সামরিক শাসন থাকতো। আর এটাই খালেদা জিয়া চেয়েছিলেন।’’

সমাবেশে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পর্কে বলতে গিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘‘খালেদা জিয়া এখন থেমে গেছেন। বুঝেছেন, এই পথে তারা কিছু করতে পারবেন না। তিনি এখন ২০১৯ সালের নির্বাচনের প্রস্ততি নিচ্ছেন। সেই লক্ষেই দল গোছাচ্ছেন।’’

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলী আযম মুকুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র রফিকুল ইসলাম প্রমুখ।