খালেদা জিয়া ‘পাকিস্তানী এজেন্ট’ : জয়

নিউজ নাইন, অনলাইন ডেস্ক:  প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ‘পাকিস্তানী এজেন্ট’ হিসেবে আজ আবারো অভিহিত করে বলেছেন, তিনি বাংলাদেশে নির্বাচনের জন্য পাকিস্তানী সামরিক গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্স (আইএসআই)-এর কাছ থেকে টাকা নেন।

জয় তার ফেসবুক পেজে লিখেছেন, ‘এর আগে বলেছিলাম, খালেদা জিয়া একজন ‘পাকিস্তানী এজেন্ট’… তিনি নির্বাচনের জন্য আইএসআই’র কাছ থেকে সবসময় টাকা নেন।’
জয় আরো বলেন, ‘বিএনপি নেত্রী যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়েছিলেন এবং এখন পাকিস্তান সরকার প্রকাশ্যে খালেদা জিয়ার পক্ষে কথা বলছে।’

সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত কমনওয়েলথ মন্ত্রিপর্যায়ের এক বৈঠকে খালেদা জিয়ার পক্ষে বাংলাদেশ পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য পাকিস্তানের একটি প্রস্তাব নাকচ হয়ে যায়। গণমাধ্যমে এ খবর প্রকাশ হওয়ার পর জয় এই মন্তব্য করেন।
কমনওয়েলথ মিনিস্টারিয়াল এ্যাকশন গ্রুপের (সিএমএজি) বৈঠকে পাকিস্তান বাংলাদেশ ইস্যু উত্থাপন করলে এতে অংশগ্রহণকারী অন্যান্য সদস্য রাষ্ট্রের অধিকাংশই তা ‘প্রত্যাখ্যান’ করে।

গণমাধ্যমের খবরে বলা হয়, পাকিস্তানের প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা সারতাজ আজিজ বৈঠকে বলেন, বাংলাদেশে গত সাধারণ নির্বাচন সুষ্ঠু ছিল না। বিএনপি ওই নির্বাচন বর্জন করেছিল।

আজিজ আরো বলেন, বর্তমান সরকার বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ৩৩টি’ মামলা করেছে।
গত ৯ মে পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় পাকিস্তানী দূতকে ডেকে পাঠায় এবং জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীর মৃত্যুদন্ডের ব্যাপারে ইসলামাবাদের বিরূপ প্রতিক্রিয়ার কড়া প্রতিবাদ জানায়।