কুড়িগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত


কুড়িগ্রাম : কুড়িগ্রাম জেলার রৌমারী সীমান্তে ভারতীয় হানাদার সীমান্ত বাহিনী বিএসএফ-এর গুলিতে এক বাংলাদেশী নিহত হয়েছে। আজ রোববার ভোর আনুমানিক ৪টার দিকে পূর্বছাট কড়াইবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে বলে বিজিবি’র দাঁতভাঙ্গা বিওপি’র কোম্পানি কমান্ডার আব্দুল আজিজ জানান। নিহত বাহারুল ইসলাম (৩৪) দাঁতভাঙ্গা ইউনিয়নের পূর্বছাট কড়াইবাড়ি গ্রামের বক্তার হোসেনের ছেলে।

এ ঘটনায় জাকির হোসেন (২৫) নামে আরেক যুবক আহত হয়েছে, যে বাহারুলের সঙ্গে ছিলো। স্থানীয়দের বরাত দিয়ে বিজিবি কর্মকর্তা আব্দুল আজিজ জানান, পূর্বছাট কড়াইবাড়ি সীমান্তের ১০৫৫ এর ৪ (এস) আন্তর্জাতিক সীমানা পিলারের কাছে ভারতের গুটালু ক্যাম্পের বিএসএফ জওয়ানদের গুলিতে আহত হয় বাহারুল। “ওই অবস্থায় সে বাড়ির কাছাকাছি এসে মারা যায়। বিষয়টি জানাজানি হলে পরিবারের লোকজন দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পে খবর দেয়। পরে বিজিবি গিয়ে লাশ উদ্ধার করে রৌমারী থানায় হস্তান্তর করে।” দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুল হক জানান, বাহারুলের পিঠ দিয়ে গুলি ঢুকে বুক দিয়ে বেরিয়ে যাওয়ার চিহ্ন রয়েছে।

বাহারুলের আহত সঙ্গী জাকির হোসেনকে একটি বেসরকারি ক্লিনিকে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। বিজিবি কমান্ডার আব্দুল আজিজ বলেন, “বাহারুল ইসলাম চোরাকারবারী দলের সদস্য। চোরাচালানের জন্য ভোররাতে সীমান্ত পার হয়ে সে গুলিবিদ্ধ হয়।” এর আগে গত জুমুয়াবার ভোরে রৌমারী সিমান্ডের গয়েতাপাড়া এলাকায় একইভাবে নিহত হয় ২৫ বছর বয়সী লাল মিয়া, যে গরু আনতে সীমান্ত পার হচ্ছিলো বলে পরিবারের ভাষ্যা।