কুমিল্লা-সিলেট রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা-সিলেট রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে কুমিল্লা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। মঙ্গলবার (৫ অক্টোবর) ভোর থেকে এ ঘোষণা কার্যকর হবে বলে জানিয়েছেন সংগঠনটির নেতৃবৃন্দ ।

পরিবহন নীতিমালা লঙ্ঘন করে রয়েল সুপার সার্ভিস অবৈধভাবে মাঝপথ থেকে যাত্রী পরিবহন করার প্রতিবাদে সোমবার (৪ অক্টোবর) দুপুরে কুমিল্লা­ শহরতলীর দুর্গাপুরে দি কুমিল্লা মোটর অ্যাসোসিয়েশনের প্রধান কর্যালয়ে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত প্রতিবাদ সভায় এ ঘোষণা দেওয়া হয়।

এ পরিস্থিতিতে কুমিল্লা থেকে সিলেটগামী কুমিল্লা ট্রান্সপোর্টের সব বাস চলাচল বন্ধ থাকবে। একই সঙ্গে কুমিল্লা থেকে ব্রাহ্মণবাড়িয়ার কুটি পর্যন্ত সুগন্ধা পরিবহনের বাস চলাচলও বন্ধ থাকবে। কুমিল্লা ট্রান্সপোর্ট ও সুগন্ধা পরিবহনের বাস চলাচলও বন্ধ থাকবে।

আরও পড়ুন: বিস্ফোরক মামলায় কাদের মির্জার অনুসারী গ্রেপ্তার

পরিবহন মালিক গাজী শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন পরিবহন মালিক ও দি কুমিল্লা মোটর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম, সহ-সম্পাদক কামাল উদ্দিন, যুগ্ম সম্পাদক খলিলুর রহমান, শ্রমিকনেতা শহিদুর রহমান, মফিজুল ইসলাম, আনিসুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, রয়েল সুপার সার্ভিস চট্টগ্রাম থেকে সিলেট রুটে বাস চলাচলের অনুমতি নিয়ে বাস নামায়। কুমিল্লার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জের জহির খান নামে এক পরিবহন ব্যবসায়ী ওই বাস নামান। কিন্তু বাস চলাচলের নীতিমালা লঙ্ঘন করে রয়েল সুপার সার্ভিস চট্টগ্রাম থেকে বাস না ছেড়ে কুমিল্লার ময়নামতি থেকে বাস সিলেটের উদ্দেশে ছাড়ে। এ কারণে কুমিল্লা ট্রান্সপোর্ট ও সুগন্ধা পরিবহন যাত্রীসংকটে পড়বে। এ অবস্থায় রয়েল সুপার সার্ভিসের রুট পারমিট বাতিল করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন করা হবে।