আজ থেকে সুপ্রিমকোর্টের ছুটি: অবকাশকালীন বেঞ্চ গঠন

হাইকোর্ট

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: আজ ১৭ এপ্রিল রোববার থেকে ১মে পর্যন্ত সুপ্রিমকোটের্র অবকাশ থাকবে। এ সময়ে সুপ্রিমকোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিস্পত্তির জন্য অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারক।

এ সময়ে আপিল আপিল বিভাগে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিস্পত্তির জন্য বিচারক নিজামুল হককে মনোনীত করেছেন প্রধান বিচারক। আগামী ১৮ ও ২৫ এপ্রিল আপিল বিভাগের বিচারক নিজামুল হক চেম্বার কোর্টে বেলা ১১ টা থেকে শুনানি গ্রহণ করবেন। সুপ্রিমকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার অরণাভ চক্রবর্তী স্বাক্ষরিত চেম্বার কোর্ট সংক্রান্ত প্রধান বিচারকর এ সিদ্ধান্ত সুপ্রিমকোর্র্টের ওয়েবসাইটেও রয়েছে।

সুপ্রিম কোর্টের এবারের অবকাশে বসছেন ১৫ বেঞ্চ

অবকাশে হাইকোর্টে থাকছেন চারটি রিট বেঞ্চ, ছয়টি ফৌজদারি বেঞ্চ, তিনটি দেওয়ানি বেঞ্চ এবং দু’টি বিবিধ (পারিবারিক, শিপিং ও কোম্পানি) বেঞ্চ।

রিট বেঞ্চ-

জরুরি রিট বিষয়াদির নিষ্পত্তির জন্য ১৮, ১৯, ২০, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত শুনানি গ্রহণ করবেন বিচারক সালমা মাসুদ চৌধুরী ও বিচারক সেলিমের বেঞ্চ। বিচারক এ কে এম আসাদুজ্জামান ও বিচারক কাজী ইজারুল হক আকন্দ ২৫, ২৬ ও ২৭ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। ১৭, ১৮ ও ১৯ এপ্রিল বিচারক নাঈমা হায়দার ও বিচারক রাজিক আল জলিলের বেঞ্চ শুনানি গ্রহণ করবেন। বিচারক রেজাউল হাসান ও বিচারক এ কে এম সাহিদুল হক ২৪, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল শুনানি গ্রহণ করবেন।

ফৌজদারি (জামিন)-

জরুরি ফৌজদারি বিষয়াদির নিষ্পত্তির জন্য বিচারক মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারক খিজির আহমেদ চৌধুরী ১৮, ১৯, ২০ ও ২১ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। ১৭, ১৮ ও ১৯ এপ্রিল বিচারক আশফাকুল ইসলাম ও বিচারক বদরুজ্জামানের বেঞ্চ শুনানি গ্রহণ করবেন। বিচারক শেখ আবদুল আউয়ালের একক হাইকোর্ট বেঞ্চ ১৯, ২০, ২৬ ও ২৭ এপ্রিল বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত শুনানি গ্রহণ করবেন। বিচারক নূরুজ্জামান ও বিচারক ইকবাল কবিরের বেঞ্চ ২৬, ২৭ ও ২৮ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। ২৬, ২৭ ও ২৮ এপ্রিল বিচারক ওবায়দুল হাসান ও বিচারক জাফর আহমেদের বেঞ্চ শুনানি নেবেন। বিচারক কৃষ্ণা দেবনাথের একক বেঞ্চ ১৮, ১৯, ২০, ২৫, ২৬ ও ২৭ এপ্রিল শুনানি গ্রহণ করবেন।

দেওয়ানি-

জরুরি দেওয়ানি বিষয়াদির নিষ্পত্তির জন্য বিচারক এ এফ এম আবদুর রহমান ও বিচারক ফরিদ আহমদ শিবলীর বেঞ্চ ১৭, ১৮, ২৬ ও ২৭ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। ১৭, ১৮, ১৯, ২৪, ২৫ ও ২৬ এপ্রিল বিচারক খসরুজ্জামানের একক বেঞ্চ শুনানি গ্রহণ করবেন। বিচারক ফরিদ আহমেদের একক বেঞ্চ ১৭, ১৯ ও ২১ এপ্রিল শুনানি গ্রহণ করবেন।

বিবিধ-

পারিবারিক, শিপিং ও কোম্পানি বিষয়ক জরুরি বিষয়াদির নিষ্পত্তির জন্য বিচারক সৈয়দ রেফাত আহমেদের একক বেঞ্চে ২৪, ২৫ ও ২৭ এপ্রিল শুনানি গ্রহণ করবেন। বিচারক জুবায়ের রহমান চৌধুরীর একক হাইকোর্ট বেঞ্চ ১৭, ১৮ ও ১৯ এপ্রিল শুনানি গ্রহণ করবেন।