এডিসের লার্ভা পাওয়ায় কাউন্সিলরের লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার রূপনগর বিপণিকেন্দ্রের নির্মাণাধীন মার্কেটে এডিস মশার লার্ভা থাকায় মার্কেটের শেয়ারে মালিক স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করেছে ডিএনসিসি।

আজ মঙ্গলবার এডিস মশা নিধনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পরিচালিত অভিযানে এই জরিমানা করা হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা যখন এই অভিযান উদ্বোধন করেন তখন সেখানে ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর তোফাজ্জল হোসেন উপস্থিত ছিলেন। পরে কাউন্সিলরের শেয়ারে মালিকানাধীন বিপণিকেন্দ্রে অভিযান পরিচালনা করা হলে সেখানে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এতে প্রতিষ্ঠানটির মালিক হিসেবে তোফাজ্জল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

সে সময় কাউন্সিলর তোফাজ্জল হোসেন বলেন, গতকাল সোমবার আমার কার্যালয়ে থাকা ওষুধগুলো দিয়ে আমি তাদের বলেছিলাম জায়গাটা পরিষ্কার করে ফেলতে। কিন্তু তারা কথা শোনেননি। তাই জরিমানা করা হয়েছে।

তিনি বলেন, এ বছর ডেঙ্গু পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে। আমার ওয়ার্ড খুবই পরিষ্কার পরিচ্ছন্ন। বিরোধী দলসহ কেউ কেউ ফেসবুকে অপপ্রচার করে যে ডেঙ্গু পরিস্থিতি খারাপ। তারা আমাদের দলের না, আওয়ামী লীগের কেউ না।
ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা বলেন, অভিযানের মূল উদ্দেশ্য জরিমানা করা নয়।

মূল উদ্দেশ্য হচ্ছে নগরবাসীকে সচেতন করা এবং এডিস মশার প্রজননস্থল ধ্বংস করা। তবে আগে সতর্ক করে দেয়ার পরও কেউ সচেতন না হলে জরিমানা করা হচ্ছে।