আসছে অধিবেশনেই নিষিদ্ধ হচ্ছে জামায়াত

নিউজ নাইন২৪, ঢাকা: ‘দেশের মুক্তিযোদ্ধাদের বহুদিনের দাবির বাস্তবতা আসছে আগামী বাজেট অধিবেশনে। এই অধিবেশনে জামায়াত নিষিদ্ধ ও দণ্ড কার্যকর হওয়া যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করার বিলটি সংসদে আনা হবে এবং পাস হবে।’

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়ন সংসদ আয়োজিত মানববন্ধনে সব কথা বলেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি আরো বলেন, আাগমী বাজেট অধিবেশনে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ ও ফাঁসির দণ্ড কার্যকর হওয়া যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে দিয়ে ইসরায়েলের সঙ্গে ভারতে বসে ইসরাইলের গোয়েন্দা সংস্থার গভীর ‘ষড়যন্ত্রের নীল নকশার’ বিরুদ্ধে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে মানববন্ধনে বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদের সভাপতি তালুকদার মো. জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা রওশন আলী, বঙ্গবন্ধু আদর্শ বাস্তবায়ন সংসদের সহ-সভাপতি সৈয়দ রওশন আলী প্রমুখ বক্তব্য রাখেন।

আ ক ম মোজাম্মেল বলেন, বিএনপির রাজনৈতিক চরিত্র হচ্ছে হত্যা করা। দলটির (বিএনপির) নেতা জিয়াউর রহমান প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। প্রধানমন্ত্রীকে হত্যার চেষ্টা করেছে বিএনপি। এরপর সম্প্রতি প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয়কে হত্যার ষড়যন্ত্র করেছে।

যারা দেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎখাতের চেষ্টায় জড়িত তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান মন্ত্রী।