আধুনিক পুলিশিং এর প্রত্যয় ডিএমপি কমিশনারের

নিউজ ডেস্ক: রাজধানীতে অপরাধ কর্মকাণ্ড কমাতে উন্নত ও আধুনিক পুলিশিং ব্যবস্থার প্রত্যয়ে কাজ করার কথা জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার (৩০ জানুয়ারি) ডিএমপি সদর দফতর মাঠে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ এর র‌্যালির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, মহনগরীতে নারী ও শিশুবান্ধব তথা জনবান্ধব পুলিশিং ব্যবস্থা গড়াই এবারের পুলিশ সেবা সপ্তাহের উদ্দেশ্য। পুলিশ ও জনমানুষের মধ্যে একটি সুন্দর সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করছি। নগরীতে মা-বোনেরা রাস্তায় বের হবে কেউ বিরক্ত করবে না, ব্যবসায়ীদের কাছে কেউ চাঁদা চাইবে না, প্রবাসীরা দেশে ফ্ল্যাট ও জমি কিনবে, সেখানে কোনো দখলের ঘটনা ঘটবে না।

তিনি বলেন, নগরীতে অপরাধ কর্মকাণ্ড কমাতে আমরা উন্নত ও আধুনিক পুলিশিং ব্যবস্থা তৈরির প্রত্যয়ে এবার কাজ করছি। মহানগরী থেকে সন্ত্রাস ও সন্ত্রাসবাদ কঠোরভাবে নির্মূল করা হবে। যারা দুর্নীতি করবে তাদেরও আইনের আওতায় আনা হবে।

‘মাদক ব্যবসায়ী, সেবীসহ মাদকের সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের কাউকে কোনো প্রকার ছাড় দেওয়া হবে না। যদি কোনো পুলিশ সদস্যও জড়িত থাকে, তবে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

‘রাজধানীর বিভিন্ন থানা এলাকায় স্থানীদের সঙ্গে পুলিশ সদস্যরা নিয়মিত উঠান বৈঠক করছে। এর মাধ্যমে জনগণের সঙ্গে পুলিশের একটি সুন্দর সম্পর্ক তৈরি হচ্ছে। বিভিন্ন অপরাধের বিষয়ে নাগরিকদের সচেতন করা হচ্ছে।’

পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে ডিএমপি সদর দফতর থেকে একটি র‌্যালি বের হয়ে কাকরাইল হয়ে শান্তিনগর গিয়ে শেষ হয়।