আগামী ১০ দিন চলাচল সীমিত রাখুন -আইজিপি

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতা অনুষ্ঠান উদযাপনের প্রতিটি ভেন্যু নিরাপত্তা চাদরে ঢাকা থাকবে বলে জানিয়েছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পাঁচ জন রাষ্ট্র ও সরকার প্রধানের বাংলাদেশ সফরকালে সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অফিসার ও ফোর্সদের নির্দেশ দিয়েছেন আইজিপি। আগামী ১০ দিন সাধারণ জনগণকে জরুরি প্রয়োজন ছাড়া চলাচল সীমিত রাখার অনুরোধ জানান আইজিপি।

মঙ্গলবার রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানের নিরাপত্তা সংক্রান্ত ব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ নির্দেশ দেন।

আইজিপি বলেন, ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা ঢাকায় আসবে। এত গুরুত্বপূর্ণ মেহমান আগে একসঙ্গে ঢাকায় আসতে আমরা দেখিনি। দেশ ও জাতির জন্য এ ধরনের সফর অত্যন্ত সম্মান ও গর্বের। বিদেশি অতি গুরুত্বপূর্ণ মেহমানদের নিরাপত্তায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি ভেন্যু নিরাপত্তা চাদরে ঢেকে দেওয়া হবে।

আগামী দশ দিন জরুরি প্রয়োজন ছাড়া জনগণের চলাচল সীমিত রাখার জন্য নগরবাসীর প্রতি আবারও অনুরোধ জানান বেনজীর আহমেদ। এ সময় রাজধানীতে কোনও ধরনের সভা, সমাবেশ মিছিল, মিটিং ইত্যাদি আয়োজন না করার জন্যও সকলের প্রতি অনুরোধ জানান তিনি।