ইনুর উপস্থিতিতেই আইজিপির পদত্যাগ চাইলো অজয় রায়

নিউজ নাইন২৪, ঢাকা: বহুল সমালোচিত ইসলাম বিদ্বেষী ‘মুক্তমনা ব্লগ’র প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়ের হত্যাকান্ডের  এক বছর পেরোলেও গ্রেফতার হয়নি আসামী। আর নিয়েই খেদ প্রকাশ করেছে অভিজিৎ রায়ের বাবা অজয় রায়।

পুলিশের আইজিপির পদত্যাগ দাবি করে তিনি বলেন, “তারা টার্গেট করে হত্যা করে যাচ্ছে। জঙ্গিরা টার্গেট তালিকা দিয়েছে। আপনারা রক্ষা করতে পারছেন না। এই ব্যর্থতা নিয়ে পুলিশের আইজিপির পদত্যাগ করা উচিত। আজই তার পদত্যাগ করা উচিত।” এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শনিবার বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে ড. মো. আনোয়ার হোসেন রচিত ‘অনন্ত আমরা চুপ থাকবো না’ বইয়ের পাঠ উন্মোচন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি আইজিপির পদত্যাগ দাবি জানান।

অজয় রায় প্রশ্ন রেখে বলেছেন, গোয়েন্দা বিভাগ থেকে তাকে অভিজিতের খুনিদের শনাক্ত করার কথা বলা হলেও একজনও গ্রেপ্তার না হওয়ার কী রহস্য?

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গুপ্ত হত্যাকারীরা দানব অ্যাখ্যয়িত করে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, “গুপ্ত হত্যাকারীরা দানব। এই দানবদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে থাকতে হবে। সবাই মিলেই প্রতিহত করতে হবে। সরকার এ ব্যাপারে কাজ করছে।”