অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিবের ১৭ পদে রদবদল

রশাসনে অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিবের ১৭ পদে রদবদল করে আদেশ জারি করেছে সরকার।

মঙ্গলবার (৩ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমানকে দুদকের মহাপরিচালক হিসেবে নিয়োগের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে ন্যাস্ত করা হয়।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেমায়েত হোসেনকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য, পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যাস্ত স্বপন কুমার বড়ালকে জাতীয় সংসদ সচিবালয়, প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক সঞ্জয় কুমার চৌধুরীকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক করা হয়েছে।

অর্থ বিভাগের অতিরিক্ত সচিব জালাল আহমেদকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, বিটাক মহাপরিচালক ড. দিলীপ কুমার সাহাকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, জনপ্রশাসনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রউফ তালুকদারকে অর্থ বিভাগ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সুশান্ত কুমার সাহাকে অর্থ বিভাগ, ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সিরাজ উদ্দিন আহমদকে ভূমি মন্ত্রণালয় এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন বেবিচকের সদস্য মিজানুর রহমানকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

ভূমি আপিল বোর্ডের সদস্য কবির মো. আশরাফ আলমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

এছাড়া রদবদল করা হয়েছে যুগ্ম-সচিবের ছয় পদে।

এদের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুর রহমানকে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের পরিচালক গাজী মোহা. আলী আকবরকে জনপ্রশাসনে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, বিসিক পরিচালক মোহা. রেজাউল করিমকে সুরক্ষা সেবা বিভাগ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের পরিচালক হিসেবে বদলির আদেশাধীন মো. মাসুদ করিমকে স্বাস্থ্য সেবা বিভাগ, অর্থ বিভাগে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম মাকসুরা নুরকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ এবং বিকেএসপির পরিচালক মো. মুশাররফ হুসেইন মোল্লাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।