ঝিনাইদহে পুরোহিত হত্যা, দায় স্বীকার করল আইএসআইএল

ডেস্ক: ঝিনাইদহ সদর উপজেলার মহিষারভাগাড় এলাকায় সনাতন ধর্মাবলম্বী বৃদ্ধ পুরোহিত গোপাল গাঙ্গুলী নন্দকে হত্যার গতানুগতিকভাবে দায় স্বীকার করেছে তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল।

বিশ্বব্যাপী জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী বেসরকারি সংস্থা মার্কিন সংস্থা ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’ আইএসআইএল’র সহযোগী সংবাদ সংস্থা ‘আমাক’-এর বিবৃতির বরাত দিয়ে এ খবর দিয়েছে।

আজ (মঙ্গলবার) সকালে ঝিনাইদহ সদর উপজেলার মহিষাডাঙ্গা ভাগাড় এলাকায় পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী (৬৫) কে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। আনন্দ গোপাল ঝিনাইদহ সদর উপজেলার করাতিপাড়া গ্রামের বাসিন্দা।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ জানান, অন্যান্য দিনের মতো আজ সকালে নলডাঙ্গা এলাকার সিদ্ধেশ্বরী মন্দিরে পূজা দেয়ার জন্য যাচ্ছিলেন। পথে মহিষাডাঙ্গা ভাগাড় এলাকায় মোটরসাইকেলে তিন দুর্বৃত্ত তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও গলা কেটে হত্যা করে।

এলাকাবাসী জানান, পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলি আশপাশের বিভিন্ন গ্রামে পূজা করতেন। তিনি নিরীহ ও সহজ-সরল ছিলেন। গ্রামের কারও সঙ্গে পুরোহিত বা তাঁর পরিবারের কোনো বিরোধ ছিল না।

নিহত পুরোহিতের বড় ছেলে তপন গাঙ্গুলির মেয়ে বৈশাখী গাঙ্গুলি জানান, ঠাকুরদা সকালে বাড়িতে পূজা করেন। পূজা শেষে সবাইকে প্রসাদ দিয়ে সকাল পৌনে নয়টার দিকে বাইসাইকেলে করে বের হন। এক ঘণ্টা পর খবর পান, মাঠের মধ্যে ঠাকুরদাকে কারা হত্যা করে ফেলে রেখে গেছে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান হাফিজুর রহমান বলেন, গোপন সূত্রে তাঁরা খবর পেয়েছেন, ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেলে করে তিনজনকে চলে যেতে দেখা গেছে। সাম্প্রতিক হত্যাকাণ্ডের সঙ্গে মিল রয়েছে কি না, তা জানতে চাইলে ওসি বলেন, থাকতে পারে।