সবজির দাম বেড়েই চলেছে

ঢাকা: গত সপ্তাহের তুলনায় প্রায় সব ধরনের সবজির দাম ৫ থেকে ১০ টাকা বৃদ্ধি পেয়েছে। শুক্রবার রাজধানীর শান্তিনগর, মালিবাগ, খিলগাওসহ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে সবজির দামের এ চিত্র পাওয়া গেছে। সবজির দাম বাড়ার পেছনে কারণ হিসেবে প্রতিকুল আবহাওয়া, সড়ক পথে পরিবহন খরচ বেশি ও সরবরাহ কমে যাওয়াকে কারণ বলে মনে করছেন খুচরা ব্যবসায়ীরা।

গত সপ্তাহের তুলনায় প্রতি কেজি বেগুন ৫ টাকা বেড়ে বিক্রি হয়েছে ৭০ টাকা, শসা ৫৫ টাকা। ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ৪০ থেকে ৫০ টাকা বিক্রি হচ্ছে।

করলা কেজিপ্রতি ৭০ টাকা, ঢেঁড়স ৫ টাকা বেড়ে ৫০ টাকা, ঝিঙা ৬০ টাকা, পটল ৬৫ টাকা, পেঁপে ৫০ টাকা, কচুর লতি ১০ টাকা বেড়ে ৬০ টাকা, টমেটো ১৪০ টাকা, কাঁচামরিচ দাম ১৬০ টাকা, ধনিয়া পাতা ২০০ টাকা কদু প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৭০ টাকা, গাজর ৭০, কাঁকরোল ৬০ টাকা, পুঁইশাক প্রতি আটি ২০ টাকা, লালশাক ১০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ৩৫ টাকা, ধনে পাতা আঁটি ১০ থেকে ১৫ টাকা।

এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৬ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকা।

এদিকে আগের দামেই বিক্রি হচ্ছে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৫৫ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ২৪০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।