র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ১

ঢাকা: আশকোনায় হজ ক্যাম্পের কাছে র‌্যাবের একটি অস্থায়ী ক্যাম্পে বিস্ফোরণে একজন নিহত হয়েছেন, আহত হয়েছেন এক র‌্যাব সদস্য। র‍্যাবের পরিচালক (গণমাধ্যম) মুফতি মাহমুদ খান জানান, বেলা একটার দিকে আশকোনা হাজি ক্যাম্পের পাশে র‍্যাব সদর দপ্তরের সীমানা প্রাচীর পার হয়ে ওই যুবক ভেতরে ঢুকতে গেল সেখানে উপস্থিত র‍্যাবের কয়েকজন সদস্য তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে। একপর্যায়ে সে সেখান থেকে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন তাঁর শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফারণ ঘটায়।

বিমানবন্দর থানার ওসি নূরে আজম মিয়া জানান, আজ শুক্রবার বেলা পৌনে ১টার দিকে আশকোনা হাজী ক্যাম্পের পাশে র‍্যাব কার্যালয়ের সীমানা প্রাচীর পার হয়ে ওই আত্মঘাতী ভেতরে ঢুকতে গেলে সেখানে উপস্থিত র‍্যাবের কয়েকজন সদস্য তাকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন। একপর্যায়ে তিনি সেখান থেকে ছুটে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় তিনি শরীরের সঙ্গে বেঁধে রাখা বোমার বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। বোমার আঘাতে তাঁর শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাটি আমরা তদন্ত করে দেখছি।

এখন পর্যন্ত ঘটনাস্থলে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। র‌্যাব সূত্রে জানা গেছে, হাজি ক্যাম্পের আশেপাশের এলাকা তল্লাশি চালাচ্ছে র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীরা সদস্যরা। ঘটনাস্থল পরিদর্শনে গেছেন র‌্যাব ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পুলিশে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাউম ইউনিটও (সিটিটিসি) ঘটনাস্থলে যাচ্ছেন। চট্টগ্রামের সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযানের একদিন পর এ ঘটনা ঘটলো।