এসপি বাবুলের স্ত্রী হত্যা: ৪ জনকে জিজ্ঞাসাবাদ

ঢাকা: এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তারের মিতুর খুনিদের শনাক্ত কিংবা গ্রেপ্তার করা যায়নি, তবে হত্যাকাণ্ডের বিষয়ে চারজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। চার ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের কথা সোমবার দুপুরে জানিয়েছিলেন কমিশনার ইকবাল বাহার। রাতে তাদের ছেড়ে দেওয়া হয় বলে জানান তিনি।

তবে ওই চারজনের পরিচয় কী, তাদের কোথা থেকে কখন ধরা হয়েছে, সে তথ্য প্রকাশ করেনি পুলিশ।

পুলিশ কমিশনার দুপুরে সাংবাদিকদের বলেছিলেন, “চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য এনেছি। যদি কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায় তাদের গ্রেপ্তার দেখানো হবে। তবে তাদের গ্রেপ্তারও করা হয়নি, আটকও করা হয়নি।”

জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে সাংবাদিকদের জানান তিনি।

মিতু হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটর সাইকেলটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধারের পর এর আগের মালিককেও পাওয়া গেছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার।

“প্রকৃত মালিকের সন্ধান আমরা পেলেও তিনি তা অন্যপক্ষকে বিক্রি করে দিয়েছিলেন, পরিবর্তিত মালিকের সন্ধান চলছে, ” বলেন তিনি।

রোববার ও আর নিজাম রোডের যে স্থানে মিতুকে কুপিয়ে ও গুলি চালিয়ে হত্যা করা হয়,সেই স্থানের একটি সিসি ক্যামেরায় ধারণ করা ভিডিওতে খুন করে মোটর সাইকেলে তিনজনকে পালিয়ে যেতে দেখা যায়।

রোববার রাতে পাঁচলাইশ থানার বাদুরতলা বড় গ্যারেজ এলাকা থেকে এই মোটর সাইকেলটি উদ্ধারের পর পুলিশ নিশ্চিত করে, এটিই খুনিরা ব্যবহার করেছিল।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে জঙ্গি দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বাবুল আক্তারের। এই কারণ এবং হত্যার ধরন দেখে সন্দেহ করা হচ্ছে,সন্ত্রাসবাদীরাই মিতুকে হত্যা করেছে।

পুলিশ সদস্যদের মনোবল ভেঙে দিতেই সন্ত্রাসবাদীরা এ ধরনের হত্যাকাণ্ড চালাচ্ছে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশ কর্মকর্তাদের পরিবারের নিরাপত্তার বিষয়টি সরকার নিশ্চিত করবে।

মূলত গোয়েন্দা পুলিশ অন্য সব বিভাগের সহযোগিতা নিয়ে এ হত্যাকাণ্ডের তদন্ত করছে।