সীতাকুণ্ডে আরও এক সন্ত্রাসী আস্তানায় অভিযান, দম্পতি আটক

চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে সন্ত্রাসী আস্তানা সন্দেহে অন্তত দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। তার মধ্যে একটি বাড়িতে অভিযান চালানো হয়েছে। সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদ এলাকায় নামারবাজারে একটি দুই তলা বাড়ির এক আস্তানা থেকে দুই সন্ত্রাসী আটক ও বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধারের তথ্য জানিয়েছে পুলিশ। এদিকে সীতাকুণ্ডের তালতলা এলাকায় আরেকটি বাড়ি ঘিরে রাখা হয়েছে।

সীতাকুণ্ড থানার ইন্সপেক্টর (অপারেশন) মাহবুব মিল্কি জানান, নামারবাজারে সাধনকুটির নামের একটি বাড়িতে অভিযান চলছে। সেখানে এক নারী ও এক পুরুষকে সন্ত্রাসী সন্দেহে গ্রেফতার করা হয়েছে। তারা নিজেদের স্বামী-স্ত্রী হিসেবে পরিচয় দিয়েছে। তাদের সঙ্গে তিন মাস বয়সী একটি শিশুও আছে।

মাহবুব মিল্কি জানান, এই বাড়ি থেকে অস্ত্র, গুলি, গানপাউডারসহ বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

তালতলার কলেজ রোডে ছায়ানীড় নামের একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ।  বুধবার দুপুর ৩টা থেকে ওই বাড়িটি ঘিরে রাখা হয়েছে। বাড়ির ভেতর থেকে গ্রেনেড ছোড়া হচ্ছে এবং গ্রেনেডের স্প্লিন্টারে সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল আহত হয়েছেন। এই তথ্য নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মসিউদৌলা রেজা। তিনি বলেন, তালতলা এলাকায় ওই আস্তানাকে ঘিরে অভিযান শুরু হবে।

এদিকে, চট্টগ্রামের সীতাকুণ্ডে সন্ত্রাসী আস্তানার উদ্দেশে ঢাকা থেকে রওনা হয়েছে কাউন্টার টেরোরিজম  ইউনিটের সোয়াত টিম। এ খবর নিশ্চিত করেছেন কাউন্টার টেরোরিজম  ইউনিটের (সিটিটিসি) স্পেশাল অ্যাকশন গ্রুপের ডিসি প্রলয় কুমার জোয়ার্দার। তিনি জানান,  চট্টগ্রামে পৌঁছে পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে। তিনি বলেন, ‘আমাদের টিম অলরেডি চট্টগ্রামের উদ্দেশে রওনা দিয়েছে। তারা গিয়ে পরিস্থিতি পর্যালোচনা করবে। এরপর ব্যবস্থা নেওয়া হবে।’