সিনহার বক্তব্য পর্যালোচনা করে প্রতিক্রিয়া : কাদের

বিদেশ যাওয়ার আগে এস কে সিনহা তার অসুস্থতার কথা অস্বীকার করে যে বক্তব্য দিয়েছে, তার তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া দিতে রাজি হননি ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এই বিষয়ে আওয়ামী লীগের বৈঠকে আলোচনা করে বক্তব্য দেবেন তারা।

শনিবার রাজধানীর ভিকারুননিসা নুন স্কুল অ্যান্ড কলেজের অনুষ্ঠানে প্রধান বিচারকর বক্তব্য নিয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সে ছুটি চেয়েছে, ওটাও লিখিত বিষয়। আর সাংবাদিকদের কাছে বিদেশে যাওয়ার প্রাক্কালে যেটি দিয়েছে, এটাও লিখিত বিষয়।

“এ দুটি লিখিত বিষয় নিয়ে আমাদের দলের কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের যৌথসভা হবে। সেখানে আলাপ-আলোচনা করে আমাদের দলের বক্তব্য দেব।” অসুস্থতার কথা অস্বীকারের বিষয়ে প্রশ্ন করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সে তো অসুস্থ বলে ছুটি চেয়েছে রাষ্ট্রপতির কাছে। দুটো চিঠি নিয়েই আমাদের আলাপ-আলোচনা করতে হবে।

“যিনি (আইনমন্ত্রী) জোর গলায় বলেছেন, অসুস্থতার (প্রধান বিচারক) কারণে ছুটি চেয়েছে। তাকেও আমাদের বৈঠকে আমন্ত্রণ জানিয়েছি।”
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে ফরমালিন ঢুকে গেছে। কিছু কিছু নেতা বেপরোয়াভাবে চলছে। তাই এই সকল নেতাদের পরিহার করতে হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের দেশের কিছু রাজনীতিবিদ হচ্ছেন রাজধানীর পরিবহনের মতো। গাড়িতে সিটিং লিখে চিটিং করে বেপরোয়াভাবে চলছেন। যারা সব দলেই রয়েছে। তাদের পরিহার করতে হবে।