৩ বছরে আইটি খাতে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে -পলক

শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি সফটওয়্যার পার্কে চাকরি মেলার উদ্বোধন করে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আগামী তিন বছরে আইটি সেক্টরে প্রশিক্ষণ দিয়ে ৩ লাখ তরুণকে দক্ষ করে তোলা হবে। আর ২০২১ সালের মধ্যে আইটি সেক্টরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করা হবে। তাই আইটি সেক্টরে দক্ষতা অর্জন করতে পারলে কাউকে আর কর্মসংস্থান নিয়ে ভাবতে হবে না। বৃহস্পতিবার সকালে যশোর শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি সফটওয়্যার পার্কের একটি অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্য দেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরো বলেন, আজকের এই চাকরি মেলাকে ঘিরে যশোরসহ এই অঞ্চলে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। হাজার হাজার ছেলে মেয়ে এখানে বায়োডাটা জমা দিতে এসেছে। তরুণদের এই উৎসাহ উদ্দীপনাকে কাজে লাগাতে পারলে অসাধ্য সাধন সম্ভব। উৎসাহ-উদ্দীপনা ও ক্ষেত্র প্রস্তুত করে দিতে পারলে এই তরুণরাই বিশ্ব জয় করবে।

এর আগে চাকরি মেলায় বায়োডাটা জমা দিতে সকাল থেকেই সফটওয়্যার পার্কে আসতে শুরু করে তরুণরা। শহরের সব পথ যেন শেষ হয়েছে হাইটেক পার্কে। দুপুর ১২টার মধ্যে অন্তত ২০ হাজার তরুণ সেখানে জড়ো হন। বিপুল এই চাকরিপ্রার্থীদেরকে সামলাতে গিয়ে অনুষ্ঠানসূচি ও কার্যক্রমেও অব্যবস্থপনা দেখা দেয়। ফলে চাকরিপ্রার্থীরা আর প্রতিষ্ঠানের স্টলগুলোতে গিয়ে সিভি জমা দিতে পারেননি। ক্যাম্পাসে কয়েকটি বাক্স দিয়ে বায়োডাটা সংগ্রহ করা হয়েছে। যদিও ৩১টি প্রতিষ্ঠিত আইটি প্রতিষ্ঠান মেলায় স্টল দেয়।