পবিত্র ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা: সৌদি আরব পৌঁছে পবিত্র ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার মধ্যরাতে প্রধানমন্ত্রী তার বোন শেখ রেহানাসহ পরিবারের কয়েকজন সদস্য ও সফর সঙ্গীদের নিয়ে জেদ্দা থেকে মক্কায় পৌঁছান। হারাম শরীফের পাশে মক্কা গেস্ট প্যালেসে কিছুক্ষণ অবস্থানের পর তিনি সঙ্গীদের নিয়ে হারাম শরীফে যান।

হারাম শরীফে পরিবারের সদস্য ও সফর সঙ্গীদের নিয়ে মধ্যরাতের পর কাবাঘর তাওয়াফ শুরু করেন। তাওয়াফ শেষে হারাম শরীফে দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় করেন প্রধানমন্ত্রী এবং দেশ ও জাতির কল্যাণে মোনাজাতে অংশ নেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফা-মারওয়া প্রদক্ষিণ করেন। মক্কায় আজ তিনি ফজরের নামাজ আদায় করেন। ওমরাহ পালন শেষে প্রধানমন্ত্রী মক্কা গেস্ট প্যালেসে অবস্থান করছেন।

অন্যান্য সফর সঙ্গীদের মধ্যে পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, সৌদিতে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং ওআইসিতে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি গোলাম মসীহ্, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, পররাষ্ট্র সচিব শহিদুল হক, প্রেস সচিব ইহসানুল করিম, বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ, সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জনলুন আবেদীন, বেক্সিমকো গ্রুপের ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ ওমরাহ পালন করেন।

এর আগে শুক্রবার সৌদি সময় রাত ৮টার কিছু আগে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে পাঁচ দিনের সরকারি সফরে জেদ্দা কিং আবদুল আজিজ বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী।