এটা কী হিন্দুদের দেশ! শিক্ষা ব্যবস্থা নিয়ে উদ্বেগ শাহ মোয়াজ্জেমের

শিক্ষা বিভাগে এই সরকার ৯০ ভাগ হিন্দুদের নিয়োগ দিয়েছে। এটা কী হিন্দুদের দেশ! মুসলমানের শিক্ষা কী করে হিন্দুরা নির্ধারণ করে? যে দেশের ৯০ ভাগ মানুষ মুসলমান সেই দেশের জনগণ এটা মেনে নিতে পারে না।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত এক প্রতিবাদ সভায় বিএনপি’র ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন এসব কথা বলেন। বিএনপি’র চেয়ারপার্সন ও সাবেক বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভাটির আয়োজন করা হয়।

বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকারের প্রতিবন্ধী অর্থমন্ত্রী বৃহস্পতিবার সংসদে যে প্রতিবন্ধী বাজেট পেশ করেছেন তা আমরা মানি না, ঘৃণা ভরে প্রত্যাখান করি।

তিনি আরো বলেন, বাজেটে রিজার্ভ চুরির মতো এতো বড় ঘটনাকে আড়াল করা হয়েছে। আর সেই ঘটনার জন্য যে অর্থমন্ত্রীর পদত্যাগ করার কথা ছিল তিনি সেটা না করে নির্লজ্জের মতো গতকাল যে আকাশচুম্বী বাজেট পেশ করেছেন, বাংলাদেশের জনগণ সেটাকে প্রত্যাখান করেছে। আমরাও সেটা মানি না।

‘বাজেট গ্রহণযোগ্য নয়’ বলে জাতীয় পার্টির চেয়াম্যান এরশাদ যে মন্তব্য করেছেন তার সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, তিনি এবং তার চৌদ্দ গোষ্ঠী এই সরকারের দাস। তাদের মুখে এমন কথা মানায় না।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাবেক সাংসদ শাহ মোহাম্মাদ আবু জাফর, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, যুব দলের কেন্দ্রীয় নেতা এইচএম সাইফ আলী খান প্রমুখ। অনুষ্ঠানে বিএনপি ও জামায়াত-শিবিরের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।