জগৎশ্রেষ্ঠ মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর শেষ শ্রদ্ধায় বিশ্বের সবাই আমন্ত্রণ

ডেস্ক: সর্বকালের সর্বশ্রেষ্ঠ মুষ্টিযোদ্ধা ও মানবতাবাদী ব্যক্তিত্ব মোহাম্মদ আলীর প্রতি শেষ শ্রদ্ধা জানাতে বিশ্ববাসীকে আমন্ত্রণ করেছে তার পরিবার।

বিশ্বের যে কেউ তাকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন। আগ্রহীরা সবাই যেন শেষ বারের মতো তাদের প্রিয় মানুষকে বিদায় জানাতে পারেন, সেজন্য বিশাল জানাযানুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

শুক্রবার মোহাম্মদ আলীর দাফনক্রিয়া হবে তার জন্মস্থান কেন্টাকি রাজ্যের লুইসভাইলে। সেখানে মোহাম্মদ আলীর স্তূতি পাঠ করবেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন।

আশা করা হচ্ছে, কমেডিয়ান বিলি ক্রিস্টাল এবং ক্রীড়া সাংবাদিক ব্রিয়ান্ট গাম্বেলও সেখানে কথা বললেন।

বিবিসি অনলাইনের এক খবরে রোববার এ তথ্য জানানো হয়েছে।

গত শুক্রবার ৭৪ বছরে বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ‘দি গ্রেটেস্ট’ মোহাম্মদ আলী। তার বিদেহি আত্মার শান্তি কামনা করে পরিবারিক শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান হবে বৃহস্পতিবার।

তিন বার বিশ্ব হেভিওয়েট চ্যাম্পিয়ন মোহাম্মদ আলী শুক্রবার যুক্তরাষ্ট্রের আরিজোনার ফনিক্সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দুই দিনের মধ্যে তার মরদেহ কেন্টাকিতে আনা হবে।

১৯৪২ সালে লুইসভাইলে জন্মগ্রহণ করেন মোহাম্মদ আলী। এই শহরের কেভ হিল কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

দীর্ঘদিন পারকিনসন’স রোগে ভুগছিলেন তিনি। শুক্রবার তার মৃত্যুর খবরে বিশ্বজুড়ে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে বিশ্বের অধিকাংশ দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান শোক জ্ঞাপন করেছেন। এই মহীরুহ ব্যক্তিত্বের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে বিশ্ব।