পরিবহন ধর্মঘট প্রত্যাহার, যান চলাচল স্বাভাবিক

ঢাকা: মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের বৈঠকের পর অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।
বুধবার রাজধানীর মতিঝিলে সড়ক পরিবহন সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।
এর আগে বুধবার সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সভায় জনভোগান্তি নিরসনে পরিবহন মালিক ও শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে মন্ত্রীকে আশ্বস্ত করেন।
এ বিষয়ে ঢাকা জেলা বাসচালক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আমরা নৌপরিবহনমন্ত্রীর কথা শুনেছি। পরিবহন অবরোধ প্রত্যাহারের বিষয়টি আমরা মেনে নিয়েছি। গাড়ি বের করার জন্য বাস টার্মিনালে মাইকিং করা হয়েছে। এখন সব জায়গায় গাড়ি বের করার জন্য নির্দেশনা দিচ্ছি।

শ্রমিকদের ধর্মঘট অচলাবস্থা নিরসনে দুপুরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে তার কার্যালয়ে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহসহ সংশ্লিষ্টরা বৈঠক করেন। সেখানে আলোচনার পর ‘কর্মবিরতি’ তুলে নেওয়ার ‘নীতিগত সিদ্ধান্ত’ হয়।

পরে পরিবহন সমিতির মতিঝিল কার্যালয়ে প্রেস ব্রিফিং করে নৌপরিবহনমন্ত্রী ‘কর্মবিরতি’ প্রত্যাহারের জন্য শ্রমিকদের প্রতি আহ্বান জানান। তার আহ্বানের পরপরই যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করে।