উন্মুক্ত হল মগবাজার-মৌচাক ফ্লাইওভার

ঢাকা: মগবাজার-মৌচাক উড়ালসড়কের সব কয়টি অংশ খুলে গেল আজ। বেলা ১২টায় গণভবন থেকে ডিজিটাল কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ প্রতীক্ষিত ফ্লাইওভারটির বাকি অংশের উদ্বোধন করেন। এর মধ্য দিয়ে পুরোপুরি চালু হল উড়ালসড়কটি।

গত বছর ফ্লাইওভারটির দু’টি অংশ খুলে দেয়া হয়। বাকি ছিল একটি। সাতরাস্তা থেকে হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত অংশটি ২০১৬ সালের ৩০ মার্চ উন্মুক্ত হয়। প্রকল্পের দ্বিতীয় অংশ, বাংলামোটর-মগবাজার-মৌচাক পর্যন্ত প্রসারিত। এই অংশটি গত বছরের ১৬ সেপ্টেম্বর উদ্বোধন করা হয়। শান্তিনগর-মালিবাগ-কাকরাইল ও রাজারবাগ এলাকা পর্যন্ত বিস্তৃত প্রকল্পের তৃতীয় অংশ। এই শেষ অংশের উদ্বোধনই হল আজ। ২০১৪ সালের নভেম্বরে ফ্লাইওভারটির নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল। এখন পুরো উড়ালসড়কটিই যান চলাচলের জন্য প্রস্তুত।

ডিএসসিসি জানিয়েছে,দুপুর ১২টায় মৌচাক পয়েন্টে ফ্লাইওভারের উদ্বোধনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন গণভবন থেকে ডিজিটাল কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হন। প্রধানমন্ত্রী ফ্লাইওভারের উদ্বোধন করেন। মৌচাক পয়েন্টের অনুষ্ঠানে ডিএসসিসির মেয়র সাঈদ খোকন ছাড়াও মন্ত্রিপরিষদের সদস্য,সংসদ সদস্যসহ বিশিষ্টি ব্যক্তিরা উপস্থিত থাকেন।

উদ্বোধন অনুষ্ঠানকে কেন্দ্র করে মৌচাক এলাকায় ব্যাপক গণজমায়েতের সম্ভাবনা রয়েছে। এ জন্য মৌচাক থেকে মগবাজার রেলক্রসিং পর্যন্ত সড়কটি সকাল থেকে বন্ধ রাখা হবে।

অনুষ্ঠান শেষে পুরো ফ্লাইওভার নগরবাসীর জন্য খুলে দেওয়া হয়।