এক অলৌকিক মাজারের সন্ধান (ভিডিও)

ডা. ফয়সাল আহমেদ: হযরত আব্বাস আলান্দার রাদ্বিয়াল্লাহু আনহু যিনি কারবালায় শহিদ হয়েছিলেন। উনার পবিত্র মাজার শরিফ ঘিরে অলৌকিকভাবে অনবরত পানি বের হচ্ছে এবং মাজারকে তাওয়াফ করছে যুগের পর যুগ। ১৪০০ বছর পার হবার পরও এখনো মাজার থেকে পানি বের হচ্ছে। ইরাকের কারবালা প্রান্তরে হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার পবিত্র রওজা শরীফ থেকে ৩০০মিটারের মত দূরে অবস্থিত।

হযরত ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার আওলাদ, শিশু আলী আজগরের জন্য পানি আনতে গিয়ে কারবালার প্রান্তরে, কুখ্যাত এয়াজিদ লানাতুলাহি আলাইহি বাহিনীর হাতে, শহীদ হলেন হযরত আব্বাস অালান্দার রদ্বিয়াল্লাহু আনহু।

কারবালার প্রান্তর যখন চারদিকে অবরুদ্ধ করে রেখেছে এয়াজিদ বাহিনী, এমনকি ফোরাত নদীও । এদিকে রাসূলে পাকের আওলাদের তাঁবুতে একফোঁটা পানিও নেই । কচি কচি শিশুরা পানির জন্য ছটফট করে যাচ্ছে । ইমাম হুসাইন আলাইহিস সালাম উনার ছয় মাসের শিশু আলী আজগরের আলাইহিস সালাম অবস্থা আরো করুন । পানিতো নেই, এমনকি মায়ের বুকের দুধও শুকিয়ে গেছে পানির অভাবে । শিশু আলী আজগর আলাইহিস সালাম তিনি বাবা মায়ের দিকে করুন দৃষ্টিতে তাকিয়ে আছে একফোঁটা পানির জন্য । এ করুন দৃশ্য দেখে হযরত আব্বাস আলান্দার রদ্বিয়াল্লাহু আনহু তিনি আর বরদাশত করতে পারলেননা । পানির মশক নিয়ে দুর্বার গতিতে ছুটে গিয়ে এয়াজিদ বাহিনীকে ফাঁকি দিয়ে ফোরাত নদী থেকে পানি ভরে কাঁধে নিলেন । তিনি নিজে কিছুটা পানি পান করতে চেয়েও শিশু আজগরের তৃষ্ণার্ত চেহারার কথা মনে পড়ায় পানি পান করলেননা । এসময় তাঁকে হঠাত্ই ঘিরে ফেলল যালিম এয়াজিদের দল । তিনি এয়াজিদের বূহ্য ভেদ করে কিছুদূর অগ্রসর হলে পেছন থেকে অনবরত তীর নিক্ষেপ করতে থাকে এয়াজিদ বাহিনী।

আরো কিছুদূর অগ্রসর হওয়ার পর এয়াজিদ বাহিনীর একজন হযরত আব্বাসে আলান্দার রদ্বিয়াল্লাহু আনহু উনার ডান হাত মুবারক কেটে ফেলেন । তিনি ঐ অবস্থায় মশক বাঁচিয়ে বাম হাতে নিলে ঐ যালিম তাঁর বাম হাতও কেটে ফেললেন । তারপরও তিনি মশকটি চরম কষ্টে দাঁতে কামড়ে ধরে ছুটে চললেন । বীর আব্বাসের এই বীরত্ব দেখে যালিম এয়াজিদিদের আর সহ্য হলোনা , তারা এক সাথে ঝাঁপিয়ে পড়ে হযরত আব্বাসকে শহীদ করে দিলেন । এদিকে পানির জন্য ছটফট করতে থাকা দুধের শিশু হযরত আজগরের জন্য পানিও আর হলোনা ।

আর এটা হল কারবালার ময়দানে পানির পিপাসায় শহীদ গনের মধ্যে অন্যতম, সেই শহীদ ” হযরত আব্বাস আলান্দার (রদ্বিয়াল্লাহু আনহু)” উনার পবিত্র মাজার শরীফ ইরাকে অবস্থিত। যার মাজার থেকে, সেই দিন থেকে এখনো পর্যন্ত দিবা রাত্রি, অলৌকিক ভাবে পানি বের হচ্ছে। সুবহানাল্লাহ!

দেখুন সেই অলৌকিক মাজারের ভিডিও দৃশ্য: