মিল্কি, মেয়র লোকমানদের খুনিরা কোন দলের : প্রশ্ন জামায়াতের

ঢাকা: আওয়ামী লীগ নেতা ও জাতীয় সংসদের সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ এমপি রোববার জাতীয় সংসদে জামায়াতকে সন্ত্রাসীদের ধারক-বাহক হিসেবে অভিহিত করে যে বক্তব্য দিয়েছেন তার প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডা. তাহের বলেন, সম্প্রতি দেশে যে সব হত্যাকা- সংঘটিত হয়েছে তার জন্য আওয়ামী লীগ সরকারই দায়ী। তারা এসব হত্যাকাণ্ডের দায়-দায়িত্ব কিছুতেই এড়াতে পারেন না। আমরা যদি একটু পেছনের দিকে তাকাই তাহলে দেখব আওয়ামী লীগের লোকেরাই প্রশাসনের ছত্রছায়ায় দেশে একের পর এক হত্যাকা- ঘটিয়েছে। তারা প্রকাশ্য দিবালোকে যে সব হত্যাকা- ঘটিয়েছে তার কোন বিচার হয়নি।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতা উপাধ্যক্ষ আবদুস শহীদ এমপি সাহেব জবাব দিবেন কি? বিশ্বজিৎকে হাজার হাজার লোকের সামনে প্রকাশ্য দিবালোকে কোন্ দলের সন্ত্রসীরা হত্যা করেছে? যুবলীগ নেতা মিলকিকে কোন্ দলের সন্ত্রাসীরা হত্যা করেছে? নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর ৭ খুনের হত্যাকারী ও হত্যার মদদদাতা সন্ত্রাসীরা কোন্ দলের? মাগুরায় মায়ের গর্ভের শিশুকে গুলি বর্ষণকারী সন্ত্রাসীরা কোন দলের? সিলেটে শিশু রাজন হত্যাকারী সন্ত্রাসীরা কোন্ দলের? গাইবান্ধায় শিশু সামিউলের ওপর গুলিবর্ষণকারী সন্ত্রাসী এমপি কোন্ দলের? ঠাকুরগাঁয়ে অমুসলিমদের জমি দখলকারী সন্ত্রাসী এমপি দবিরুল ইসলাম কোন্ দলের? নরসিংদীর মেয়র  লোকমান হোসেনের হত্যাকারী সন্ত্রাসীরা কোন্ দলের? এভাবে প্রকাশ্য দিবালোকে শত শত ঘটনা ঘটিয়েছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। শত শত মানুষের সামনে সংঘটিত এ সমস্ত ঘটনা সংঘটনকারী সন্ত্রাসীরা কোন্ দলের তা উপাধ্যক্ষ আবদুস শহীদ সাহেব এবং তার দলের নেতা-নেত্রীরা জবাব দিবেন কি?

অপর এক বিবৃতিতে শনিবার ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ “জঙ্গি নামে যারা ধরা পড়ছে তারা জামায়াত-শিবির। জামায়াত-শিবির এসপির স্ত্রীকে নৃশংসভাবে হত্যা করেছে।” মর্মে যে মন্তব্য করেছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি হামিদুর রহমান আজাদ।