খালেদার বাড়তি নিরাপত্তা চেয়ে সরকারকে চিঠি

বিএনপি লোগো

ঢাকা : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বর্তমান পুলিশি নিরাপত্তাকে ‘অপর্যাপ্ত’ উল্লেখ করে বাড়তি নিরাপত্তা চেয়ে সরকারের কাছে আবেদন করেছে দলটি।

গত ১২ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ চিঠি দেয়া হয়েছে বলে খালেদা জিয়ার একান্ত সচিব আব্দুস সাত্তার নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর সাবেক এ প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে বিএনপি উদ্বিগ্ন। বিএনপি মনে করে, খালেদা জিয়ার বর্তমানে যে পুলিশি নিরাপত্তা আছে, তা যথেষ্ট নয়, অপর্যাপ্ত। এ জন্য তার বাড়তি নিরাপত্তা চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর আবেদন জানানো হয়েছে।

আব্দুস সাত্তার জানান, চিঠিতে সাবেক এই প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বর্তমানে যা আছে এর চেয়ে তার বাসভবনে অতিরিক্ত ১ প্লাটুন পুলিশ এবং বাসভবনের বাইরে গেলে অতিরিক্ত ৬ পুলিশ কনস্টেবল এবং ২ গানম্যান চাওয়া হয়েছে।

খালেদা জিয়ার এ একান্ত সচিব আরও জানান, বর্তমানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে পুলিশের এক এএসআইয়ের নেতৃত্বে ৪ কনস্টেবল এবং বাসভবনের বাইরে গেলে চলাচলের জন্য পুলিশের এক এএসআই, এক নায়েক, পাঁচ কনস্টেবল, দুই পোশাকধারী ড্রাইভার ও দুই গানম্যান (সিএসএফ’র সঙ্গে) নিরাপত্তার দায়িত্বে আছেন।

স্বরাষ্ট্র সচিব, আইজিপি, ডিএমপি কমিশনার ও পুলিশের স্পেশাল ব্রাঞ্চে এ চিঠির অনুলিপি দেয়া হয়েছে বলেও জানান তিনি।