ঈদে মীলাদুন নবী উপলক্ষে রাজধানীতে ‘কোটি কণ্ঠে মীলাদ শরীফ’ অুনষ্ঠিত

ঢাকা: মুসলমানদের সবচেয়ে বড় ঈদ, ঈদে আযম, ঈদে মীলাদুন নবী উপলক্ষে আজ ১২ই রবিউল আউয়াল (১৩ ডিসেম্বর) রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যথাযোগ্য মর্যাদা ও বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পালিত হয়েছে। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশগুলোর মতো বাংলাদেশেও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ব্যাপক আয়োজন করা হয় এ দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার জন্য। তবে সবচেয়ে ব্যতিক্রম ও নতুন ধারায় দিবসটি উদযাপন করে সাইয়াদুল আ’ইয়াদ শরীফ আন্তর্জাতিক উদযাপন কমিটি নামক একটি সংগঠন। ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘কোটি কণ্ঠে মীলাদ শরীফ’ নামে তাঁরা আয়োজন করে এক বিশাল মানবপ্রাচীর এবং ঘন্টাব্যাপী পবিত্র মীলাদ শরীফ পাঠের আয়োজন। মীলাদ শরীফ পাঠ শেষে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য মিছিল। প্রায় ১ ঘন্টা সময়ব্যাপী মিলাদ শরীফ পাঠ ও ক্বিয়াম (দাড়িয়ে সালাম পেশ) করেন মুহম্মদ মাবরুরুল হক ফুয়াদ। এ সময় কোটি কণ্ঠ মিলাদ শরীফ আয়োজনকে অভিনন্দন জানাতে প্রেস ক্লাবের সামনে দিয়ে বিভিন্ন সংগঠনের জৌলুস মিছিল ও র‌্যালী দেখা যায়।

অনুষ্ঠান আয়োজকদের মধ্যে রাজিব চৌধুরী বলেন, হিজরী সনের রবিউল আওয়াল মাসের ১২ তারিখ যে পবিত্র দিনে পৃথিবীর বুকে আগমন করেন আমাদের প্রাণপ্রিয় নবীজি রসূলে পাক সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। এই দিনটিকে উপলক্ষ করে, আমাদের প্রাণপ্রিয় নবীজি রসূলে পাক সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি সম্মান প্রদর্শন করে আয়োজন করা হয়েছে এই ‘কোটি কন্ঠে মীলাদ শরীফ’ অনুষ্ঠানটি।

আয়োজক কমিটির সদস্য মুনজির মোহাম্মদ গিয়াসউদ্দীন বলেন, আমরা নূর নবীজীর আগমন দিবসে বিশ্বের কোটি কোটি মুসলমান একত্রিত হয়ে নবীজীকে ছলাত-সালাম পেশ করবো, ঈদে মিলাদের দিনে এর চেয়ে আনন্দের আর কি হতে পারে? আর এই মহতী আয়োজনে যেন সারাদেশ ও সারা বিশ্ব থেকে মুসলমানগণ অংশগ্রহণ করতে পারে, এজন্য আমরা www.meelaadshareef.com নামক একটি ওয়েবসাইটে এবং ফেসবুকে MeelaadShareef নামক পেইজের মাধ্যমে লাইভ ব্রডকাস্ট (সরাসরি সম্প্রচার) করছি। এর মাধ্যমেই কোটি কন্ঠের মিলাদ শরীফ অনুষ্ঠানে অংশ নিচ্ছেন অগণিত ধর্মপ্রাণ মুসলমান।

কমিটির সদস্য

ভিডিও: