খিলগাঁওয়ে র‌্যাবের অস্থায়ী চেকপোস্টে হামলার চেষ্টা, হামলাকারী নিহত

ঢাকা: রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টা করেছে এক মোটরসাইকেল আরোহী। এতে হামলাকারী নিহত এবং র‌্যাবের দুই জন সদস্য আহত হয়েছেন।

শনিবার ভোর ৫টার দিকে খিলগাঁও শেখের জায়গা নামের স্থানে র‌্যাবের অস্থায়ী চেকপোস্টে তল্লাশি করছিলেন র‌্যাব সদস্যরা।

এ সময় একজন মোটরসাইকেল আরোহী খুব দ্রুত ওই চেক পোস্টের দিকে এগিয়ে আসেন। তখন র‌্যাব সদস্যরা তাকে সিগন্যাল দিলে তিনি তা অমান্য করে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন তাকে আটকাতে গিয়ে দুই জন র‌্যাব সদস্য আহত হন।

র‌্যাব সূত্রে জানা যায়, ওই আরোহীকে বাধা দিতে গেলে তিনি তার বন্দুক দিয়ে গুলি করার চেষ্টা করেন। তখন র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলেই নিহত হন ওই দুর্বৃত্ত।

মোটরসাইকেল আরোহীর মরদেহ স্পটেই রয়েছে। ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে র‌্যাবের বোম ডিস্পোজাল ইউনিট। তার কাছে কোনো বোমা আছে কি না তদন্ত করে তার মরদেহ উদ্ধার করা হবে বলে জানিয়েছেন র‌্যাব ৩ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল তুহিম মোহাম্মদ মাসুদ।

র‌্যাবের গুলিতে নিহত যুবকের লাশের পাশেও আশকোনার হামলাকারীর মতো একটি ব্যাগ পড়ে থাকতে দেখা গেছে। হামলাকারীর দেহে বিস্ফোরক বাঁধা রয়েছে বলেও র‌্যাব সূত্রে জানা গেছে। র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কমকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। ঘটনাস্থলের আশেপাশে ঘিরে রেখেছেন তারা।

র‌্যাব-৩-এর সিও লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ গণমাধ্যমকে একথা জানিয়েছেন। তিনি বলেন, ‘হামলাকারীর বডির সঙ্গে বিস্ফোরক রয়েছে। তা নিষ্ক্রিয় করার চেষ্টা চলছে। আমাদের বোম ডিসপোজাল টিম কাজ করছে। ’

এর আগে শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে খিলগাঁওয়ের শেখের জায়গা এলাকায় র‌্যাবের চেকপোস্টে অজ্ঞাত ওই যুবক হামলার চেষ্টা চালায় বলে র‌্যাব দাবি করে। পরে র‌্যাবের গুলিতে নিহত হয় ওই ‍যুবক। এ ঘটনায় দুই র‌্যাব সদস্যও আহত হয়েছেন। তাদের মুগদা হাসপাতালে ভর্তি করা হয়েছে।