চীনের মোকাবিলায় মন্ত্র জপের পরামর্শ আরএসএসের

ভারত-চীন সীমান্ত বিরোধকে কেন্দ্র দেশ দুটির মধ্যে যখন চরম উত্তেজনা বিরাজ করছে তখন হিন্দুত্ববাদী আরএসএসের পক্ষ থেকে চীনকে বিনাশ করার জন্য আজব ফর্মুলা দেয়া হয়েছে। আরএসএস নেতা ইন্দ্রেশ কুমার চীনকে ‘অসুর শক্তি’ অভিহিত করে দেশবাসীকে বিশেষ মন্ত্র জপ করার পরামর্শ দিয়েছেন!

গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে ইন্দ্রেশ কুমারের দাবি, “মন্ত্র জপের ফলে কেবল চীনের ক্ষতিই হবে না, বরং আমাদের আধ্যাত্মিক শক্তিও বাড়বে এবং ইতিবাচক প্রভাব পড়বে।” ইন্দ্রেশ কুমার মন্ত্র জপার পাশাপাশি চীনা পণ্য বয়কটেরও ডাক দিয়েছে।

সে বলে, “চীনা পণ্য ভারতের বাজারে আসায় অনেক ভারতীয় কর্মসংস্থান হারিয়েছে। এজন্য দেওয়ালি, রাখী ও ঈদের মতো উৎসবে চীনা পণ্য বয়কট করা উচিত।”
আরএসএসের সহযোগী শাখা সংগঠন ‘স্বদেশী জাগরণ মঞ্চ’র পক্ষ থেকে মহারাষ্ট্রের নাগপুরে চীনা কোম্পানি চায়না রেলওয়ে রোলিং স্টক প্রকল্পের বিরোধিতা করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ৮৫১ কোটি টাকার বিনিয়োগ চুক্তি বাতিলের আবেদন জানানো হয়েছে।

এদিকে, চলমান উত্তেজনার মধ্যে চীন আবারো ভারতকে সিকিম সীমান্তের দোকালাম এলাকা থেকে সেনা সরিয়ে নিতে বলেছে। গণমাধ্যমে প্রকাশ, চীনের পিপলস লিবারেশন আর্মি বা পিএলএ ভারতকে দোকালাম থেকে সেনা সরাতে বলেছে। তারা বলেছে, সমস্যা নিরসনের এটাই একমাত্র উপায়।