মুসলিম জাতির কলেবর বাড়াতে চাই: ৩৮টি সন্তানের জনক জান মুহম্মদ

ডেস্ক: পাকিস্তানের ৩৮টি সন্তানের জনক জান মুহম্মদ ১০০টি সন্তানের বাবা হতে চান। তিনি বলেন, ‘”বাবা হতে গেলে বয়স কোনও ব্যাপার নয়, ইচ্ছাশক্তিই আসল। আমি আরও মুসলিম সন্তানকে জন্ম দিতে চাই, মুসলিম জাতির কলেবর বাড়াতে চাই, যাতে শত্রুরা মুসলিম সম্প্রদায়কে ভয় পায়। মুসলিম সম্প্রদায়ের উচিত আরও বেশি করে সন্তানের জন্ম দেওয়া। “

পাকিস্তানে জনসংখ্যা দ্রুত হারে বাড়ে। এতে কখনোই উদ্বিগ্ন হতে দেখা যায়নি পাকিস্তানের কোন শাসকদের। কারণ মুসলিম মাত্রই বিশ্বাস করেন, জনসংখ্যা অভিশাপ নয়, বরং আল্রাহর নিয়ামত। জনসংখ্যা একটি দেশের শক্তি। আর তাই দেশপ্রেম ও ধর্মীয় চেতনায় উজ্জীবিত পাকিস্তানের নাগরিকগণ।

সম্প্রতি পাকিস্তানের আদমশুমারিতে আলোচনায় আসে তিন বীর পুরুষ।৯৬টি সন্তানের বাবা পাকিস্তানের এই তিন নাগরিক।

তাদের মধ্যে এক বাবা জানান, ‘‌আল্লাহ বলেছেন, তাই জন্ম দিয়েছি। ’‌

“মানবসভ্যতা সৃষ্টি করেছেন আল্লাহ৷জন্ম-মৃত্যু উনার হাতে৷স্বাভাবিক নিয়মের বিরুদ্ধে আমার কোনও হাত নেই। ” অকুণ্ঠে একথা জানালেন ২৭ সন্তানের বাবা ৫৭ বছর বয়সী গুলজান খান। একইসঙ্গে খান সাহেবের বক্তব্য, পারিবারিক শক্তি বৃদ্ধির জন্যই একের পর এক সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

তবে খানকে ২৭ সন্তানের বাবা বলাটা বোধহয় ঠিক হবে না। কারণ খানের তিন নম্বর স্ত্রী সন্তান সম্ভাবনা। খুব শীঘ্রই ২৭ ভাই-বোনের দলে নতুন এক সদস্য আসতে চলেছে। খানের ভাই মস্তান খান ওয়াজিরও কিন্তু কিছু কম নয়। ভাইয়ের থেকে একটু দূরে রয়েছেন তিনি। বর্তমানে ২২ সন্তানের বাবা তিনি। খুশীর খবর ওয়াজিরের দ্বিতীয় স্ত্রীও সন্তান সম্ভাবনা।