উত্তরা বৌদ্ধমন্দিরের পাশ থেকে ১০৮টি চাইনিজ পিস্তলসহ বিপুল অস্ত্রশস্ত্র উদ্ধার

ঢাকা: রাজধানীর উত্তরার ১৬ নম্বর সেক্টরে বৌদ্ধমন্দিরের পাশে একটি খাল থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে।

দমকল বাহিনীর মহাপরিচলক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান বলেন, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে ১০৮টি চাইনিজ পিস্তল, ২৫৫টি ম্যাগাজিন, ১০০০ রাউন্ড গুলি এবং ১১টি বেয়নেট রয়েছে।

দমকল বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষ থেকে পরিদর্শক মাহমুদুল হক বলেন, তুরাগ থানার তথ্যের ভিত্তিতে শনিবার বেলা ২টায় এই অভিযান শুরু করা হয়েছে। ডুবুরি মনির ও মকবুল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

সন্ধ্যা সোয়া ৭টার দিকে পুলিশের সহকারী কমিশনার (মিডিয়া) হাফিজুর রহমান বলেন, যে ম্যাগাজিনগুলো পাওয়া গেছে তার মধ্যে ২২০টি এসএমজির; পিস্তলগুলো সেভেন পয়েন্ট সিক্স বোরের গ্লোক পিস্তল।

উত্তরা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আরিফুজ্জামান শেখ বলেন, ‘তুরাগ নদীর একটি শাখা দিয়াবাড়ি খাল। উত্তরা ১৬ নম্বর সেক্টরের ভেতরে পড়েছে খালটি। এর পাশেই বড় সড়ক। খালে ১০ থেকে ১৫ ফুট পানি রয়েছে। আমাদের ডুবুরি দল খালে তল্লাশী চালাচ্ছে। ইতোমধ্যে একটি ব্যাগের ভেতরে ১০৮টি পিস্তল পাওয়া গেছে। পিস্তলগুলো চায়নিজ ব্যাগে মোড়ানো ছিল। গুলিগুলো টিফিন বক্সের মধ্যে ছিল। তাও ব্যাগের ভেতরেই পাওয়া যায়।’
তিনি বলেন, ‘ঘটনাস্থলে উত্তরা থানা পুলিশ রয়েছে। আমরা যৌথভাবে কাজ করছি। যেহেতু এলএমজির গুলি পাওয়া গেছে, তাই আমরা আরো তল্লাশী করছি, এলএমজি থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।’