‘দেশটা ভারত নিয়ে নিলো?’

অনলাইন প্রতিবেদক: জনপ্রিয় টেলিফিল্ম নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী তার ফেসবুক পেইজে মস্তব্য লিখেন গুলশান হামলা প্রসঙ্গে। তিনি প্রশ্ন ছুড়ে লিখেছেন “দেশটা ভারত নিয়ে নিলো? ইসলাম ধর্মকে ধ্বংস করার চক্রান্ত নিয়ে মাঠে নেমেছে মার্কিন সাম্রাজ্যবাদ?”

মোস্তফা সরওয়ার ফারুকীর সম্পূর্ণ স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

দেশটা ভারত নিয়ে নিলো? ইসলাম ধর্মকে ধ্বংস করার চক্রান্ত নিয়ে মাঠে নেমেছে মার্কিন সাম্রাজ্যবাদ?
যারা প্রাণ হারিয়েছে তাদের ছবিগুলোর দিকে তাকাতে পারি নাই। এইসব বিকৃত লাশের ছবি দেখার পরও কিভাবে আমরা গাইবো “এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি, সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি”? বিদেশীরা যখন জানতে চায় “বাংলাদেশ কি আফগানিস্তান হতে চলেছে’, তখন আমাদের গলায় আর কতদিন জোর পাবো বলতে “না”?
কতটা পৈশাচিক হলে মানুষ এই কাজ করতে পারে?
এর পর আমি পিশাচদের দেখতে গেলাম ফেসবুকে । আমি দেখি আমি অন্ধ। পিশাচ খুঁজি, প্রোফাইলে ভাসে একদল হাস্যোজ্জ্বল তরুন যারা মায়ের সাথে, বোনের সাথে, বন্ধুর সাথে মায়াভরা চোখে পোজ দেয়, যারা পৃথিবীর প্রতিটি প্রানই মূল্যবান বলে পোস্ট দেয় কয় মাস আগেও । কে তাদের এতো দ্রুত মানুষ থেকে অমানুষ বানালো?
কি বলে তাদের ব্রেনওয়াশ করলো, ওদের ভেতরের কোন ক্ষোভকে পুঁজি করলো? সামনে এদেরই মতো আরও কাউকে যখন ব্রেনওয়াশ করবে কোন ক্ষোভের দাবানলকে পুঁজি করবে?
“দেশটা ভারত নিয়ে নিলো?” “ইসলাম ধর্মকে ধ্বংস করার চক্রান্ত নিয়ে মাঠে নেমেছে মার্কিন সাম্রাজ্যবাদ?”
ওহে তরুণ, তোমার কানের কাছে যারা এইসব বলবে তাদের প্রশ্ন করো, “এইসব করলে কি দেশ উদ্ধার হবে নাকি আরো বিপদে পড়বে”? প্রশ্ন করো “এইসব বিকৃত লাশ আর ‘আল্লাহ আকবর’ ডাক দিয়ে করা নিষ্ঠুর খুন কি ইসলামের ইমেজ বৃদ্ধি করবে না ধ্বংস ?”