ইসলাম বিরোধী বিতর্কিত শিক্ষানীতি বাতিলের দাবি

ঢাকা: ইসলাম বিনাশী শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল এবং বিতর্কিত পাঠ্যসূচি সংশোধনের দাবি জানিয়েছে সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্য।

শুক্রবার জুমার নামাজ শেষে শিক্ষানীতি ২০১০, প্রস্তাবিত শিক্ষা আইন ২০১৬ এবং বিতর্কিত পাঠ্যসূচি সংশোধনসহ পাঁচদফা দাবিতে বায়তুল মোকাররমের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল থেকে নেতারা এ দাবি জানান।

নেতারা বলেন, বাংলাদেশের সকল মুসলমান ইসলাম বিনাশী শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল এবং বিতর্কিত পাঠ্যসূচি সংশোধনের ইস্যুতে এক কাতারে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়েছে। তারা সরকারকে বলতে চান যে, দয়া করে জনতার মনের ভাষা বুঝতে চেষ্টা করুন, তাদের অনুভূতিকে সম্মান করুন। বর্তমান সিলেবাসে বিদ্যমান হিন্দু ও নাস্তিক লেখকদের লেখা ইসলামী বিরোধ আবর্জনাকে বাদ দিন। ইসলামী শিক্ষার প্রতিফলন ঘটান।

নেতারা হুঁশিয়ার দিয়ে বলেন, এ দেশের মানুষ তাদের প্রাণের দাবিসমূহ কীভাবে আদায় করতে হয় তা জানে। বায়ান্ন আর একাত্তরে বিশ্ববাসী তা দেখেছে। তাদের মাঠে নামতে বাধ্য করবেন না। অনতিবিলম্বে শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল এবং বিতর্কিত পাঠ্যসূচি সংশোধন করুন। অন্যথায় ছাত্র-জনতা তাদের রক্তের শেষ বিন্দু দিয়ে হলেও পাঠ্যসূচিতে ইসলামের প্রতিফলন ঘটাবে।

সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের প্রেসিডিয়াম সদস্য ও ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আবদুল্লাহ আল মাসউদ খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার সাধারণ সম্পাদক আবদুর রহমান, সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের মুখপাত্র ও ছাত্র জমিয়ত বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ নাছির উদ্দিন খান, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুল কাদীর, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ হারুনুর রশীদ প্রমুখ।