রমজানে যানজটে লাখো মানুষের ইফতার: পরিবারের সাথে ইফতার যেন স্বপ্ন

ঢাকা: সহনসীলতার মাস পবিত্র রমজানেও অসহনীয় যানজটে ভোগান্তি রোজাদারদের। যানজটে স্থবির হয়ে পড়েছে রাজধানী। রাজপথে আটকে থাকা গাড়ির সারি। গাড়ি থেকে ভাঙা খোড়া ফুটপাতেও লাফিয়ে লাফিয়ে মানুষের ছুটে চলা। তারপরও ইফতারের আগে গন্তব্যে পৌঁছতে প্রাণান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছে সবাই।

আবু বকর সিদ্দিক নামের এক বেসরকারি ব্যাংকের কর্মকর্তা বলেন, পরিবারের সাথে ইফতার করার ইচ্ছা প্রথম রোজা থেকেই। পরিবারেরও আবদার। কিন্তু এই আবদার ও ইচ্ছা মনে হয় কখনো পূরণ হবেনা।তীব্র যানজটের কারণে প্রতিদিনই গাড়িতে ইফতার করতে হচ্ছে। তাই আজকেও একটা ঠাণ্ডা পানি কিনে রেখেছি।

দেশে অব্যাহত গুপ্তহত্যা, সন্ত্রাস, নৈরাজ্য, সন্ত্রাসী তৎপরতা এবং দেশের শান্তি, গণতন্ত্র, স্থিতিশীলতা, উন্নয়নবিরোধী অপতৎপরতা ও চক্রান্তের প্রতিবাদে ১৪ দলের মানববন্ধন কর্মসূচির কারণে এ যানজট আরো তীব্র আকার ধারন করে।

রোববার সরেজমিনে ঘুরে দেখা গেছে, রাজধানীর মিরপুর-১০ নম্বর গোলচত্বর, আগারগাঁও, ফার্মগেট, শাহবাগ, নিউমার্কেট, পল্টন জাতীয় প্রেসক্লাব, মগবাজার, মালিবাগ, রামপুরাসহ আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

যানজটের কারণে মতিঝিল ও সচিবালয় থেকে অফিস শেষে অনেকেই হেঁটে বাড়ির পথে রওনা দিয়েছেন। কেউ কেউ বাসে চাপলেও দীর্ঘক্ষণ যানজটে আটকে থাকার পর গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করেন।

কারওয়ান বাজারে সোহাগ নামের এক মোটরসাইকেল আরোহী বলেন, জাতীয় প্রেসক্লাব থেকে কারওয়ান বাজারে আসতে দেড় ঘণ্টা লেগেছে। নিরুপায় হয়ে অনেকেই রাস্তার উল্টোদিক দিয়ে বাইক চালিয়ে আসতে হয়েছে।