রাজশাহীতে পবিত্র রমজানের বিশেষ দিবস নিয়ে মাহফিল অনুষ্ঠিত

রাজশাহী সংবাদদাতা: গত ১, ২ ও ৩ রমজান (১৪৩৭ হিজরী) তারিখে পর্যায়ক্রমে হযরত বড়পীর ছাহেব রহমতুল্লাহি আলাইহি উনার দুনিয়াতে আগমন দিবস, ঈদে বিলাদতে ইবনু রসূলিল্লাহি ছাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সাইয়িদ্যুনা হযরত আল আউওয়াল আলাইহিস সালাম এবং বিনতু রসূলিল্লাহ ছাল্লল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আর রবিয়া’ সাইয়্যিদাতুনা হযরত ফাতিমাতুয যাহরা আলাইহাস সাল্লাম উনার দুনিয়া থেকে পর্দা করার দিবস উপলক্ষে রাজশাহীতে পবিত্র মীলাদ শরীফ, ক্বিয়াম শরীফ ও বিশেষ আলোচনা মাহফিল আয়োজন করা হয়।

মাহফিলে উক্ত দিবসসমূহ পালনের গুরুত্ব প্রসঙ্গে আলোচনা করা হয়। ইসলাম দিবস পালনে মুসলমানরা দুরে সরে পড়ার কারণ হিসেবে অমুসলিমদের ষড়যন্ত্র এবং ধমৃব্যবসায়ীদের ভ্রান্ত মতবাদকে দায়ি করে বক্তারা বলেন, প্রতিটি হিজরী মাসেই কোন না কোন ইসলামী গুরুত্বপর্ণ দিবস থেকে থাকে। কিন্তু হিজরী তারিখ গণণার প্রথা আমাদের সমাজ থেকে ওঠে যাওয়ায় এবং ধর্মব্যবাসায়ীরা এদিবসগুলো সম্পর্কে মানুষকে না জানানোয় আজকে সাধারণ মানুষ মনে করে ইসলাম বলতে শুধু নামায, রোজা , হজ্জ, যাকাত। অথচ দিবস পালন সংস্কৃতিটি মুসলমানদের থেকেই এসেছে। যেটা ধারণ করেছে অমুসলিম বিশ্ব। আর মুসলমানদের মধ্যে দল-মত সৃষ্টি হওয়ায় এখন মুসলমানরা ইসলাম নিয়ে দ্বধা দ্বন্দ্বে ভোগে, প্রকৃত ইসলাম থেকে দূরে সরে গেছে।

মাহফিলে বক্তারা রমজান মাসের ১, ২ ও ৩ তারিখের বিশেষ দিবসের গুরুত্ব তুলে ধরে কোরআন-হাদিসভিত্তিক আলোচনা করেন।

আনজুমানে আল বাইয়্যিনাত রাজশাহী জেলা শাখার উদ্যোগে আয়োজিত এ মাহফিলসূমহে পবিত্র মীলাদ শরীফ ও ক্বিয়াম শরীফ পাঠ করেন যথাক্রমে ১ রমাদ্বান শরীফ হাফিয মুহম্মদ সামসুন নূর, ২ রমাদ্বান শরীফ হাফিয মুহম্মদ মুজাহিদুর রহমান এবং ৩ রমাদ্বান শরীফ হাফিয মুহম্মদ শামসুর নূর। মাহফিল শেষে উপস্থিত সকলের মাঝে তাবারুক বিতরণ করা হয়।