রাজধানীতে ৩.৫ কোটি টাকা মূল্যের বিএমডব্লিউ গাড়ি জব্দ

ঢাকা: রাজধানীর বনানীতে অভিযান চালিয়ে ব্যবসায়ীর বাড়ি থেকে বিলাসবহুল বিএমডব্লিউ এক্স ৫ (BMW X5) জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। মঙ্গলবার রাতে বনানীর ২৫এ নম্বর সড়কের ৪৬ নম্বর বাড়ি ‘আকাশপ্রদীপ’ নামক বেজমেন্ট থেকে গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার দল গাড়িটি জব্দ করে।

শুল্ক গোয়েন্দারা জানান, গাড়িটিতে ‘অদ্ভুত নম্বর প্লেট’ ব্যবহার করে চলাচল করার অভিযোগ ছিলো। এই ‘অদ্ভুত নম্বর প্লেট’ এর সূত্রে নজরদারির পর এই অভিযান চালানো হয়।

আটককালে প্লেটে YF-05PVT যুক্ত পাওয়া যায়। এটি কালো প্লেটে লেখা ছিলো। জানা যায়, এই নম্বরটি ব্রিটিশ এবং তা পরিবর্তন না করে ঢাকায় চলাচল করতো।

অনুসন্ধানে আরো জানা যায়, গাড়িটি কারনেট সুবিধায় ২০১১ সালে এদেশে আনা হয়েছিল। কারনেটের মেয়াদ শেষ হলেও তিনি তা জমা দেননি। এবিষয়ে একাধিক নোটিশ দেয়া হয়েছিলো। আমদানিকালে গাড়ি ব্যবহারকারী কভেন্ট্রি, ইউকে- তে বসবাসকারী হিসেবে দেখিয়েছেন।

শুল্ক গোয়েন্দার সাম্প্রতিক অভিযানে তিনি বাড়ির বেজমেন্টে লুকিয়ে রেখেছিলেন। গাড়ি জব্দ করার সময় কাপড় দিয়ে ঢাকা ছিলো।

গাড়ির মালিক মোহাম্মদ মুহসিন আলম নিজেই এই গাড়ির বর্তমান ব্যবহারকারী। তিনি ফ্রেইট ফরোয়ার্ডারসের ব্যবসা করেন।

কারনেট সুবিধার অপব্যবহারের মাধ্যমে শুল্ক ফাঁকি হওয়ায় গাড়িটি জব্দ করা হয়েছে। শুল্কসহ গাড়িটির বর্তমান বাজার মূল্য প্রায় ৩.৫ কোটি টাকা।