‘বাংলাদেশে মুসলমানরা সংখ্যালঘু জাতিতে পরিণত হয়েছে’

ঢাকা: বাংলাদেশে মুসলমানরা এখন সংখ্যালঘু জাতিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ রেজাউল করীম।

শুক্রবার বিকালে রাজধানীর কাজী বশির মিলনায়তনে ইসলামী আন্দোলন ঢাকা মহানগরীর দ্বি-বার্ষিক সম্মেলন ২০১৬-এ তিনি এ মন্তব্য করেন।

চরমোনাই পীর বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে ইসলাম ও মুসলমানদের অত্যন্ত দুর্দিন চলছে। পার্শ্ববর্তী দেশ ভারতের প্রেসক্রিপশন অনুযায়ী ধর্মনিরপেক্ষতাকে সাংবিধানিকভাবে রূপ দিতে মরিয়া সরকার। সংখ্যাগরিষ্ঠ মুসলমান আজ সংখ্যালঘু সম্প্রদায়ে পরিণত হয়েছে। চলতি বাজেটে হিন্দু সম্প্রদায়ের জন্য ২শ কোটি টাকা থোক রবাদ্দ দেয়া হয়েছে। দেশ ক্রমেই হিন্দুত্ববাদের দিকে এগিয়ে যাচ্ছে। এমতাবস্থায় কোন মুসলমান নিরব বসে থাকতে পারে না। ইসলামবিনাশী সিলেবাসে দিয়ে আমাদের সন্তানদেরকে বেঈমান বানানোর প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। জনগণ তা রুখে দাড়াঁবে।

সম্মেলনে মাওলানা ইমতিয়াজ আলমকে সভাপতি ও মাওলানা এবিএম জাকারিয়াকে সেক্রেটারি করে ঢাকা মহানগর দক্ষিণ এবং মাওলানা শেখ ফজলে বারী মাসউদকে সভাপতি ও মুহাম্মদ মোশাররফ হোসেনকে সেক্রেটারি করে ঢাকা মহানগর উত্তর কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও মাওলানা এইচ এম সাইফুল ইসলামের পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের আমিরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন প্রমুখ।