মায়ানমারের নিপীড়িত রোহিঙ্গাদের দেশে প্রবেশের সুযোগ দেয়ার দাবি গয়েশ্বরের

ঢাকা: মায়ানমারের নিপীড়িত রোহিঙ্গাদের দেশে প্রবেশের সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মায়ানমারের রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদ করে তিনি বলেছেন, মায়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন করা হচ্ছে। কিন্তু আমাদের সরকারের কোনো প্রতিবাদ নেই। এসময় তিনি অং সান সুচির নোবেল পুরষ্কার বাতিল করা উচিত বলেও মন্তব্য করেন।

আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘ঘুরে দাঁড়াও বাংলাদেশ’ নামে একটি সংগঠন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে গয়েশ্বর এসব কথা বলেন।  তিনি বলেন, শেখ হাসিনার প্রভু আছে বন্ধু নেই।
গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনার বিদেশে প্রভু আছে কিন্তু বন্ধু নেই। তাই ফেলানীর লাশ ঝুললেও কিছু বলতে পারেন না তিনি। সীমান্তে বিজিবি গুলি না করার ঘোষণা দিলেও বিএসএফ কিন্তু দেয়নি। তারা তাদের মতো গুলি করছে। আমাদের মানুষ মরছে, গরু-ছাগল মরছে। কিন্তু কোনো প্রতিবাদ নেই নতজানু সরকারের। গুম-খুন হত্যা তো চলছেই।

বিএনপির মধ্যে কেউ কেউ তারেক রহমানের নাম বিক্রি করে স্বার্থসিদ্ধি করছেন অভিযোগ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেছে, দেশের ভেতরে কিছু ধান্দাবাজ তারেক রহমানের নাম বিক্রি করছেন। তারা বলে, ভাইয়ের সাথে কথা হইছে। কী আজব। এদের কাছ থেকে সাবধান থাকুন।

সভায় বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগে শেখ হাসিনার পর কে নেতৃত্ব দেবেন তা কিন্তু কেউ জানে না। কিন্তু বিএনপির পরবর্তী নেতৃত্ব যে তারেক রহমান দেবেন তাতে কোনো সন্দেহ নেই। আর তাই তাকে নিয়ে এতো ষড়যন্ত্র।