মায়ের দাফন শেষে ফের কারাগারে বাবর

ঢাকা: মঙ্গলবার রাত সাড়ে ৮টায় দিকে বনানী কবরস্থানে বাবরের মা জোবাইদা রহমানকে দাফন করার পর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ফের কারাগারে। মায়ের মৃত্যুতে ছয় ঘণ্টার জন্য প্যারোলে মুক্ত হয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর কবরও জিয়ারত করেছেন বাবর।

বনানী কবরস্থানে মায়ের দাফন শেষে প্যারোলে ছয় ঘণ্টার জন্য মুক্তি পাওয়া সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরকে ফের কারাগারে পাঠানো হয়েছে।

বাবরের মা জোবাইদা রহমানকে বনানী কবরস্থানে তার বাবা সাবেক পুলিশ কর্মকর্তা এ কে লুৎফর রহমানের কবরের পাশে দাফন করা হয়। এ সময়ে লুৎফুজ্জামান বাবরসহ আত্মীয় স্বজনরা উপস্থিত ছিলেন।

এরপর বিএনপি সরকারের সাবেক মন্ত্রী বাবর দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেন।

মির্জা হায়দার বলেন, “স্যার তার মায়ের দাফন শেষ করে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করেন। সেখানে তিনি ফাতেহা পাঠের পর মোনাজাত করেন।”

মঙ্গলবার সকাল সোয়া ৫টার দিকে রাজধানীর অ্যাপেলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় লুৎফুজ্জামান বাবরের মা জোবাইদা রহমান মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৬ বছর।

এরপর মায়ের জানাজায় অংশ নেওয়ার আবেদন করায় মঙ্গলবার বিকাল ৫টার দিকে বাবরকে ছয় ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দেওয়ার কথা জানিয়েছিলেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপার জাহাঙ্গীর কবির।