ট্রাম্পকে ‘খুন’ করতে চায় ১২ হাজারেরও বেশি মানুষ

ডেস্ক: প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকেই বিতর্কিত ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে বিরতিহীন বিক্ষোভ করে যাচ্ছে মার্কিনিদের একাংশ। তাদের সবার একটাই দাবি আমেরিকার প্রেসিডেন্ট পদ থেকে ট্রাম্প সরে দাঁড়াক। তবে কেউ কেউ অবশ্য আরো একধাপ ওপরে গিয়ে ট্রাম্পকে হত্যা করার ঘোষণাও দিচ্ছে।
সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে ‘assassinate trump’ লিখে সার্চ করলে দেখা যাচ্ছে প্রায় ১২ হাজারের বেশি মানুষ ট্রাম্পকে খুন করার জন্য পোস্ট করেছে।

গত ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তারপর থেকেই একের পর এক প্রেসিডেন্ট বিদ্বেষী টুইট আসতে থাকে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে। তাদের মধ্যে বেশ কয়েকটিতে ট্রাম্পকে খুন করার কথাও উল্লিখিত ছিল। যারা যারা এই টুইটগুলি করছেন মার্কিন গোয়েন্দারা তাদের প্রত্যেকের ওপরেই কড়া নজর রাখছে। এর মধ্যেই অবশ্য ওহাইওর ২৪ বছর বয়সী যুবক জাকারি বেন্টনকে আটক করেছে পুলিশ।

নির্বাচনের দিন বেন্টন লিখেছিলো, ‘কূটনীতি। সবাই বোকা। আমি তোমাদের প্রত্যেককে ঘৃণা করি। আমি ভোটদানের জায়গায় থাকা প্রত্যেকে বোম মেরে উড়িয়ে দেব।’ কিছু পরে আরো একটি টুইটে তিনি লেখেন, ‘আমার জীবনের লক্ষ্যই হল ট্রাম্পকে খুন করা।’

এজন্য যদি আমাকে আজীবন জেলে যেতে হয়, তাও কোনো পরোয়া নেই। ওই লোকটা বেঁচে থাকার যোগ্য নয়।’

পরে ক্ষমা চাইলেও তাকে আটক করেন গোয়েন্দারা। প্রেসিডেন্টকে হুমকি দেয়ার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। দোষী সাব্যস্ত হলে বেনসনের পাঁচ বছর পর্যন্ত সাজা হতে পারে।