চাঞ্চল্যকর ৭ খুন মামলার রায়: ২৬ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুনের মামলায় ২৬ জনের মৃত্যুদণ্ড দিলো আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মধ্যে প্রধান আসামি নূর হোসেনসহ র‌্যাবের সাবেক শীর্ষ কর্মকর্তারাও রয়েছেন। বাকি ৯ আসামির যাবজ্জীবনসহ বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

সোমবার সকালে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে এই রায় ঘোষণা করেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত।

৭ খুন মাফ, এমন প্রবাদকে মিথ্যে প্রমাণ করে ২৬ জনার ফাঁসি দিলেন আদালত। সাথে বাকি ৯ জনের যাবজ্জীবনসহ সাজা হলো বিভিন্ন মেয়াদে। এরমধ্য দিয়ে দীর্ঘ পৌনে ৩ বছরের প্রতীক্ষার অবসান ঘটলো সোমবার সকালে।

সকাল ৯টার কিছু পরে নারায়ণগঞ্জ জেলা কারাগারে থাকা ১৮ জন আসামিকে হাজির করা হয় আদালতে। এরপর মূল আসামী নূর হোসেনসহ বাকী ৫ জনকে আনা হয় কাশিমপুর কারাগার থেকে। বেলা ১০টার পর মোট ২৩ আসামীর উপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত।

এ রায়ে সন্তোষ প্রকাশ করেন বাদি পক্ষের আইনজীবী। তবে রায়ের বিরুদ্ধে  উচ্চ আদালতে আপিল করার কথা জানান আসামিপক্ষের আইনজীবী।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসেন বলেন, ‘বাদি পক্ষের আইনজীবী হিসেবে এ রায়ে আমরা অত্যন্ত আনন্দিত।’

অন্যদিকে, ঘোষিত রায় দ্রুত কার্যকরের দাবি জানান স্বজনরা। তাদের দাবি দ্রুত এ রায় কার্যকর করা হোক। সুষ্ঠু বিচার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।

এদিকে চাঞ্চল্যকর এই মামলার রায়কে কেন্দ্র করে নজিরবিহীন নিরাপত্তা বলয় গড়ে তোলা হয় আদালত চত্ত্বরসহ পুরো নারায়ণগঞ্জেই।