না’গঞ্জে কটুক্তিকারী প্রধান শিক্ষককে বাঁচাতে গণমাধ্যম মিথ্যা প্রচার করছে! (ভিডিও)

নিউজ নাইন২৪, নিজস্ব প্রতিনিধি: না.গঞ্জ বন্দরে পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত ছাত্রকে মারধর করে ইসলাম নিয়ে কটুক্তি করার পর জনরোষের পড়ে গণধোলাইয়ের শিকার হয়। বিক্ষুদ্ধ জনতার রোষানলে পড়া প্রধান শিক্ষককে গণধোলাইয় থেকে পুলিশ ও স্থানীয় নেতৃবৃন্দ বাঁচিয়ে দিলেও সেই নেতৃবৃন্দের উপরই চেপে বসছে সাম্প্রদায়িকতার অভিযোগ। কারণ গণধোলাইয়ের নির্ঘাত মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে বিক্ষুব্ধ জনতাকে শান্ত করতে স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান ও অন্যান্য নেতৃবৃন্দ অভিযুক্ত প্রধান শিক্ষককে কান ধরে উঠবস করিয়ে ছিলেন। প্রধান শিক্ষকের এই কানধরা নিয়েই বিভিন্ন গণমাধ্যমে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। একতরফাভাবে কটুক্তিকারী প্রধান শিক্ষককে নির্দোষ, নিরপরাধ বলে প্রচার হচ্ছে। প্রধান শিক্ষক অপরাধ অস্বীকার করেছেন, সেটাই ঢালাওভাবে প্রচার হচ্ছে কিন্তু ভু্ক্তভোগী ছাত্র ও স্কুলের অন্যান্য সকল শিক্ষার্থীরা ঘটনার সত্যতা প্রমাণ দিচ্ছে সেটা এড়িয়ে যাচ্ছে অধিকাংশ গণমাধ্যম।

ঘটনাস্থলে আজ মঙ্গলবার নিউজ নাইন২৪-এর প্রতিনিধিরা ছাত্র রিফাতের স্বজন ও তার সহপাঠীদের সাথে কথা বলার পর আবারো প্রমাণিত হয় ঘটনার সত্যতা।

রিফাতের বাসায় তার বড় বোন জানান, ঘটনার পরদিন অভিযুক্ত প্রধান শিক্ষক ও স্কুলের ধর্মীয় শিক্ষক রিফাতকে প্রহার ও কটুক্তির জন্য পরিবারের কাছে ক্ষমা চেয়ে যায়।

অভিযুক্ত শিক্ষকের নির্যাতন সম্পর্কে রিফাতের বড় বোন বলেন যে, ওই শিক্ষক এর আগেও একবার রিফাতের ফুপাত বোনকে মেরে হাতের চামড়ায় ক্ষত সৃষ্টি করেছিলো। ওই সময়ও প্রধান শিক্ষক বাড়িতে এসেছিলো মাফ চাওয়ার জন্য।

রিফাতের মামী বলেন যে, ঘটনার পর থেকে বিভিন্ন গণমাধ্যম রিফাত ও তার মায়ের সাক্ষাৎকার নিতে আসেন। রিফাত ও তার মা উভয়ে ঘটনার সত্যতার স্বীকার করে বলেন যে, গত শনিবার ৮ মে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত টিফিনের পর ৫ম ক্লাসে রিফাতকে প্রচন্ডরকম মারধর করে, বুকে আঘাত করে। বুকের প্রচন্ড আঘাতেই তার দমবন্ধ হয়ে যায়। তাৎক্ষনাত ওই প্রধান শিক্ষক িএক ছাত্রকে দিয়ে এন্টাসিড ও প্যারাসিটামল আনিয়ে রিফাতকে খালি পেটে জোরপূর্বক খাইয়ে দেয়। এমতাবস্থায় রিফাত বাড়ি যেতে কান্না কাটি করলে প্রধান শিক্ষক বলেন, তুই সব ক্লাস করে ৫টায় বাসায় যাবি।

কটুক্তির স্বীকারোক্তি নিয়ে রিফাতের মামি নিউজ নাইনকে বলেন, ওই শিক্ষক ৪র্থ ক্লাসে ইসলাম নিয়ে কটুক্তি করে বলেছে- তোরা যেমন নাপাক, তোদের আল্লাহও নাপাক।

গণমাধ্যমের বিকৃত প্রচারণা বিষয়ে রিফাতের মামী আক্ষেপ করে বলেন যে, পত্র-পত্রিকা ও টিভি চ্যানেলগুলোতে মূল ঘটনা না প্রচার করে তাদের নিজেদের মতো বানিয়ে বানিয়ে প্রচার করছে। তারা আসল ঘটনা চাপা দিয়ে যাচ্ছে।

এদিকে রিফাতের সহপাঠীরা বলছে আমরা সাংবাদিকদের যে সত্যঘটনাগুলো বলছি, সেগুলো তারা তাদের পত্রিকায়, টিভি খবরে দিচ্ছেনা, বলা হচ্ছে ভিন্ন কথা।

নিউজ নাইন২৪ডটকমের প্রতিনিধিদের মোবাইলে ধারণ করা ভিডিও: