বাংলাদেশে আইএস আছে, একথা সরকারকে বিশ্বাস করতে হবে: বার্নিকাট

নিউজ নাইন২৪, ঢাকা: ‘বাংলাদেশে আইএস (ইসলামিক স্টেট) আছে’ বলে দাবি করে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বলেছে আইএস’ই এসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে। বার্নিকাট আরো বলেন, ‘বাংলাদেশে আইএস আছে একথা সরকারকে বিশ্বাস করতে হবে।’

জুলহাজসহ সব ব্লগার, লেখক, প্রকাশক হত্যাকাণ্ড নিয়ে আজ বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করেন বার্নিকাট। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

আমাদের দেশে আইন আছে উল্লেখ করে মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার জুলহাস ও তার বন্ধু হত্যার বিচার যুক্তরাষ্ট্রে করা হবে বলে মন্তব্য করেন বার্নিকাট।

অপরাধীরা অপরাধ করে পালিয়ে যাওয়ার মতো পরিবেশ এদেশে আছে বলে মন্তব্য করে জুলহাজ হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে যুক্তরাষ্ট্র সহযোগিতা করতে আগ্রহী বলেও জানিয়েছেন তিনি।

তবে বার্নিকাটের বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আইএস এর নাম ভাঙ্গিয়ে এদেশের সন্ত্রাসবাদী সংগঠনগুলোই এসব কাজ করে থাকে।

বার্নিকাটের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,‘তিনি আবেগের কথা বলেছেন। কারণ জুলহাজের সঙ্গে অনেকদিন একসঙ্গে কাজ করেছেন তারা। এ কথার কোনও সত্যতা নেই।’