ব্যর্থতা ঢাকতেই মানুষের প্রাণ কেড়ে নেয়ার কর্মসূচি : রিজভী

 

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: সরকার নিজেদের সীমাহীন ব্যর্থতা ঢাকতে এবং জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যেই মানুষের প্রাণ কেড়ে নেওয়ার কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে বলে মন্তব্য করেছে বিএনপি। মঙ্গলবার দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ মন্তব্য করেন।

রিজভী বলেন, দেশের সার্বিক পরিস্থিতিতে মনে হয়-চরম অরাজকতার ঘন অন্ধকারের মধ্যে দেশ। গতকাল নিহত জুলহাস মান্নান ও মাহবুব রাব্বী তনয় এর হত্যাকা-ের পর প্রধানমন্ত্রী একটি সভায় বলেছেন-এগুলোর সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত। আইনি প্রক্রিয়া শুরু হওয়ার আগেই প্রধানমন্ত্রী চটজলদি কি করে বললেন যে, হত্যাকা-ের সঙ্গে বিরোধী দল জড়িত। এর আগেও বিভিন্ন হত্যাকা- সংঘটিত হওয়ার পরপরই বিভিন্নভাবে চেষ্টা করা হয়েছে বিএনপি’র লোকদের জড়িত করার। এর অর্থ দাঁড়ায়-দেশে তাদের নিজেদের সীমাহীন ব্যর্থতা ঢাকতে এবং জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই তারা মানুষের প্রাণ কেড়ে নেয়ার মতো কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

কলাবাগানের জোড়া খুন, কাশিমপুর কারাফটকের পাশেই কারারক্ষী খুন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হত্যার ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে ‘দেশব্যাপী হত্যা ও লাশের উৎসব’ চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। তিনি বলেন, ‘সন্ত্রাস নির্ভর এই সরকার সন্ত্রাসবাদের অন্ধগলিতে পথ হারিয়ে ফেলার কারনেই এখন উন্মাদের মতো কথা বলছে। বিরোধী দলকে দমনে রক্তাক্ত পন্থা অবলম্বন করে নিজেদের মসনদকে কন্টকমুক্ত রাখতে গিয়েই দেশব্যাপী হত্যা আর লাশের উৎসব চলছে। সরকার দলীয় ক্যাডার’রা উস্কানি পেয়ে ভয়াবহ বেপরোয়া হয়ে ওঠার কারণে জনগণের জানমালের নিরাপত্তা এখন চরম হুমকির মুখে। আইন প্রয়োগকারী সংস্থাগুলো দলীয় ক্যাডার দিয়ে সাজানোর কারণেই সবুজ শ্যামল বাংলাদেশ রক্তঝরা রক্তিম রঙে ঢেকে গেছে।’

জনগণকে বোকা মনে করে নিজেদের সীমাহীন ব্যর্থতা থেকে দৃষ্টি সরাতে দেশে সংঘটিত হত্যাকান্ড নিয়ে প্রধানমন্ত্রী উম্মাদের মতো কথা বলছেন বলে মন্তব্য করেছেন বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিভজী।

সোমবার রাতে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন বোর্ডের সভা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, দেশে সংঘটিত হত্যাকা- কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এসব পরিকল্পিত হত্যাকান্ড। দেশকে অস্থিতিশীল করে তুলতে ও ব্যর্থ রাষ্ট্র প্রমাণ করতে জামাত-বিএনপির ইন্ধনে এসব হত্যাকা- ঘটানো হচ্ছে। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, নিজেদের ব্যর্থতা ঢাকতে প্রধানমন্ত্রী উম্মাদের মতো কথা বলছেন।